সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

গাইবান্ধায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পশ্চিম গোয়ালপাড়া গ্রামে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আব্দুর রশিদকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া ২০১ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে আরও ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বুধবার দুপুরে গাইবান্ধার অতিরিক্ত দায়রা জজ মো: গোলাম ফারুক এ রায় প্রদান করেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, পলাশবাড়ী উপজেলার পশ্চিম গোয়ালপাড়া গ্রামের মমতাজ আলী ওরফে মন্তাজ এর ছেলে আব্দুর রশিদ ৬ বছর আগে পার্শ্ববর্তী ঘোড়াঘাটের সাবিনা বেগম ওরফে সাবিনাকে বিয়ে করে। অভাব অনটনের সংসারে স্বামী স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া বিবাদ লেগে থাকতো। এরই জের ধরে ২০১৬ সালের ২৫ জুলাই রাত সাড়ে ১১টায় সাবিনার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে ও মেরা ফেলার উদ্দেশ্যে বিষ পান করায় তার স্বামী।

পরে সাবিনার আত্বীয়-স্বজনরা বিষয়টি জানতে পেরে দ্রুত তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু পথে সাবিনা মারা যায়। ওই ঘটনায় সাবিনার পরিবারের পক্ষ থেকে পলাশবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email