মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

গোবিন্দগঞ্জে চতুর্থ শ্রেণির ছাত্রী সাদিয়া খাতুনের ধর্ষণকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জের চতুর্থ শ্রেণির ছাত্রী সাদিয়া খাতুনের ধর্ষণকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বগুড়া-রংপুর মহাসড়কের ফাসিতলা বজারে সাদিয়ার সহপাঠী ও এলাকাবাসীর অংশগ্রহণে আজ ১৫ মে বুধবার সকালে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান মন্ডল,সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা সালজার রহমান, স্থানীয় সমাজসেবক ফয়জুল ইসলাম,কামার দহ ইউনিয়নের সভাপতি আব্দুল হাই তালুকদার প্রমুখ।

বক্তব্যকালে বক্তারা বলেন গোবিন্দগঞ্জ উপজেলার উত্তর জগন্নাথপুর গ্রামের ১১ বছরের চতুর্থ শ্রেনীর স্কুল ছাত্রী সাদিয়া গত ১৩ মে সোমবার তার দাদার সাথে ডাক্তারের কাছে ফাঁসিতলা বাজারে আসে।

দাদা তার নাতনীকে ফাঁসিতলার দাঁড়িদহ মোড়ে একটি দোকানের সামনে বসে রেখে জরুরি কাজে বাজারের ভিতরে যায়। এ সময় কিছু দুর্বৃত্ত লম্পট সু-কৌশলে তাকে পাশে আখ ক্ষেতে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে।ধর্ষণে সাদিয়া বাঁধা দিলে তার গালে ও শরীরে কামড় দিয়ে ক্ষত করে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় অনেক খোঁজাখুজির পর তার দাদা সাদিয়াকে আখ ক্ষেত থেকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করিয়া চিকিৎসা নেয়।

এরপর গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করে সাদিয়ার পরিবার।বক্তারা শিশু সাদিয়ার নির্যাতনকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।উক্ত মানববন্ধনের সাদিয়ার সহপাঠী ও এলাকাবাসী সহ কয়েকশত ছাত্র -ছাত্রী ও নারী-পুরুষ অংশগ্রহণ করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে।