বুধবার ২ ডিসেম্বর ২০২০ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে টিফিনের টাকা বাঁচিয়ে গরিব শিক্ষার্থীদের পাশে ‘একদিশা’ সংস্থা

হিলি প্রতিনিধি ॥ দিনাজপুরের ঘোড়াঘাটে টিফিনের টাকা জমিয়ে অর্ধ শতাধিক গরিব শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা ’একদিশা’।

আজ শনিবার (২৯ ফেব্রুয়ারী) দুপুরে ঘোড়াঘাট আস.সি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ইদ্রিস আলী চৌধুরীর ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় গরিব, অসহায় ও দুস্থ্য ৬৭ জন শিক্ষার্থীদের মাঝে খাতা, কলম ও স্কুল ড্রেস বিতরণ করে ‘একদিশা’ সংস্থার শিক্ষার্থীরা।

”নিজের টাকা জমিয়ে অসহায় ভাই বোনদের পাশে দাঁড়াবো” এই স্লোগানকে সামনে রেখে দুই মাস আগে ঘোড়াঘাট আর.সি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থী মিলে স্বেচ্ছাসেবী সংস্থা ‘একদিশা’ গঠন করে। তারা প্রতিদিনের টিফিনের টাকা থেকে কিছু টাকা জমিয়ে রাখে এবং সে টাকা গরিব শিক্ষার্থীদের জন্য ব্যয় করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার বলেন, এ ধরণের কার্যক্রমের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা শিক্ষা জীবন থেকেই সহানুভূতিতার শিক্ষায় শিক্ষিত হবে। অনেক গরিব মেধাবী শিক্ষার্থী আছে যারা টাকার অভাবে বই, খাতা, কলম ও স্কুল ড্রেস সহ অন্যন্য শিক্ষা উপকরণ কিনতে পারে না। তারা এই সংস্থার পক্ষ থেকে সব ধরণের সহযোগীতা পাচ্ছে। এই সংস্থার কার্যক্রম শুধু আমাদের স্কুলের মধ্যেই সীমাবন্ধ থাকবে না! এই কার্যক্রম অন্যন্য শিক্ষা প্রতিষ্ঠানেও ছড়িয়ে দিতে আমরা এই সংস্থা’র শিক্ষার্থীদেরকে সার্বিক ভাবে সহযোগীতা করব।

Please follow and like us:
RSS
Follow by Email