শনিবার ৩০ মে ২০২০ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে ভিজিডি‘র চাল বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে জরিমানা

মোঃ আব্দুল আজিজ, হিলি প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে অবৈধ ভাবে ভিজিডির চাল বিক্রয়ের দায়ে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। এ সময় গরিব দুস্থদের জন্য বরাদ্দকৃত সরকারী ভিজিডি’র চাল অবৈধ ভাবে দোকানে বিক্রির দায়ে এক ইউপি সদস্যর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, সোমবার দুপুরে ঘোড়াঘাট পৌর বাসস্ট্যান্ড এলাকায় মুদির দোকানদার রতন মিয়া ভিজিডির ৩০ কেজি চাল বিক্রির সময় কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ চৌধুরী হাতেনাতে ধরে ফেলেন। পরে দোকানদার স্বীকার করে তিনি ৪ নং ঘোড়াঘাট ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার বাদশা মিয়ার কাছ থেকে ৫ বস্তা ভিজিডির চাল কিনে নেন। ছাত্রলীগ নেতা প্রদীপ চৌধুরী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাটি জানালে তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করে এবং অবৈধ ভাবে ভিজিডির চাল বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম জানান, ইউপি সদস্য কতৃক অবৈধ ভাবে চাল বিক্রির ঘটনা তদন্তে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্যে বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং উক্ত কমিটিকে আগামী তিন দিনের ভিতর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটিন প্রতিবেদনে ইউপি সদস্যর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ে আবেদন করা হবে।

Please follow and like us:
RSS
Follow by Email