শনিবার ১৯ অক্টোবর ২০১৯ ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

চলচ্চিত্র উৎসবের মাধ্যমে ‘সিনেস্কোপ’ এর যাত্রা শুরু

নারায়ণগঞ্জে শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করছে সীমিত আসনের আধুনিক প্রেক্ষাগৃহ ‘সিনেস্কোপ’। উৎসব আয়োজনের মধ্য দিয়ে চালু হচ্ছে প্রেক্ষাগৃহটি। ‘বাংলাদেশি চলচ্চিত্র উৎসব’ নামের এই উৎসবটি চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।

সব ক’টি সিনেমাই দেখানো হবে নারায়ণগঞ্জ শহরের ‘আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন’ ভবনে তৈরি হওয়া আধুনিক এই প্রেক্ষাগৃহে। সিনেমাগুলো হলো-সুজন সখী, গোলাপী এখন ট্রেনে, অশিক্ষিত, সূর্য দীঘল বাড়ী, পুরস্কার, ছুটির ঘণ্টা, ঘুড্ডি, দীপু নাম্বার টু, মাটির ময়না, স্বপ্নডানায়, ডুব সাঁতার, অজ্ঞাতনামা, জালালের গল্প ও মাটির প্রজার দেশে।

আয়োজনটির উদ্যোক্তা, স্থপতি ও চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ নূরুজ্জামান। তিনি জানান, বহুদিনের স্বপ্ন ছিল তার নিজের শহরে সিনেমা দেখানোর একটি সুন্দর পরিবেশ তৈরি করা। আর সেই লক্ষ্যেই দীর্ঘদিন ধরে কাজ করেছেন তিনি। ছোট পরিসরে হলেও সুন্দর পরিবেশে সিনেমা দেখানোর সেই স্বপ্ন পূরণ হওয়ায় আপ্লুত এই নির্মাতা।

শীতাতপ নিয়ন্ত্রীত হলটিতে আসন সংখ্যা ৩৫টি। মোহাম্মদ নূরুজ্জামান বলেন, ‘উৎসবের সাতদিন প্রতিটি ছবির দুটি করে প্রদর্শনী হবে। বেলা ১১টা, ২টা, ৫টা ও রাত ৮টায় হবে প্রদর্শনী। ছবি দেখার জন্য টিকিট কাটতে হবে দর্শকদের।’