শনিবার ১৮ অগাস্ট ২০১৮ ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

চাকরি স্থায়ীকরণের দাবিতে খানসামায় সিএইচসিপিদের অবস্থান কর্মসূচি

মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : চাকরি স্থায়ীকরণের দাবিতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি) কেন্দ্রীয় ঘোষণা মোতাবেক অবস্থান কর্মসূচি পালন করছে।   আজ শনিবার সকাল ৯টা হতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট) খানসামা এর সামনে এ কর্মসূচি পালন করছে।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সিএইচসিপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য, বিভাগীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ও দিনাজপুর জেলা ও খানসামা উপজেলা কমিটির সভাপতি মোঃ মোর্শেদ হোসেন চৌধুরী, সহ-সভাপতি খাদিজা আক্তারী, সাধারন সম্পাদক আঃ মান্নান, প্রচার সম্পাদক মোকাররম হোসেন বকুল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০১১ সালে কমিউনিটি ক্লিনিকে দেশের ১৪ হাজার সিএইচসিপি নিয়োগ পায়। শুরু থেকেই চাকরি স্থায়ীকরণের দাবি জানানো হয়। দাবি পূরণ না হওয়ায় সিএইচসিপিরা হাইকোর্টের দ্বারস্ত হয়। হাইকোর্ট চাকরি স্থায়ীকরণের জন্য সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য রায় প্রদান করলেও এখনো সরকার বাস্তবায়ন করছে না। এ অবস্থায় সিএইচসিপিরা অবিলম্বে হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

বক্তারা আরো বলেন, পরপর ৩ দিন কর্মসূচীর পর মঙ্গলবার দিনাজপুর সিভিল সার্জন অফিসে অবস্থান কর্মসূচী পালন করা হবে। আমাদের দাবি মেনে না নিলে এরপর ঢাকামুখি আন্দোলনের ডাক দেয়া হবে।

কর্মসূচি চলাকালীন তারা প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।

অন্যদিকে সরেজমিনে দেখা যায়, অবস্থান ধর্মঘট করায় উপজেলার ১৯টি কমিউনিটি ক্লিনিক গুলোতে সিএইচসিপিরা না থাকায় স্বাস্থ্যসেবা বিঘ্ন ঘটেছে। রোগীরা ওষুধ নিতে এসে ক্লিনিকে থেকে ফিরে যায়।