সোমবার ২২ অক্টোবর ২০১৮ ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

চাকুরী জাতীয়করণের দাবীতে পঞ্চগড়ে দ্বিতীয় দিনের মত সিএইসিপিদের অবস্থান কর্মসূচি পালিত

রাজিউর রহমান রাজু, ষ্টাফ রিপোর্টার, পঞ্চগড় প্রতিনিধি॥ ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা (সিএইচসিপি) তাদে চাকুরী জাতীয়করণের দাবীতে দ্বিতীয় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছে।

রোববার পঞ্চগড় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালন করে।

এছাড়া জেলা পাঁচটি উপজেলার মোট ১০০ জন সিএইচসিপি তাদের স্ব স্ব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে।

এ সময় সিএইচসিপিরা নিজ নিজ কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান বন্ধ রেখে এই অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

পঞ্চগড় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে অন্যান্যের মধ্যে বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন, উপজেলা শাখার সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সহ সকল সিএইচসিপিরা উপস্থিত ছিলেন।

অবস্থানকারীরা জানান, আমরা প্রত্যন্ত এলাকায় জনগণের দোড়গড়ায় চিকিৎসা সেবা প্রদান করি। আমরা প্রকল্পের অধিনে চাকরী করছি। আমাদের চাকুরী রাজস্ব খাতে স্থানান্তর করে স্থায়ীকরণ চাই। এই দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা এই অস্থান কর্মসূচি পালন করছি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সামনে আগামী সোমবার পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে। এর পর আগামী ২৩ জানুয়ারী জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। ২৬ জানুয়ারীর মধ্যে সরকার কর্তৃক জাতীয় করণের ঘোষণা না আসলে ২৭ থেকে ৩১ জানুয়ারী ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি চলবে। তাতেও জাতীয় করণের ঘোষণা না হলে আগামী ১লা ফেব্রুয়ারী থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করবে। এছাড়া ২০ জানুয়ারী থেকে উপজেলা মাসিক সমন্বয় সভা সহ সকল ধরনের অনলাইন ও হার্ডকপি রিপোর্ট প্রদান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানান অবস্থানকারীরা।