রবিবার ২১ অক্টোবর ২০১৮ ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

চাকুরী জাতীয়করনের দাবীতে দিনাজপুরের কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারদের ৩ দিন ব্যাপী অবস্থান কর্মসূচী শুরু

দিনাজপুর প্রতিনিধি ॥ চাকুরী জাতীয় করনের দাবীতে তিন দিনব্যাপী অবস্থান কর্মসূচী শুরু করেছে দিনাজপুর জেলার ১৩ টি উপজেলার ৩২৪ টি কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) রা। শনিবার থেকে তারা কমিউনিটি ক্লিনিক ছেড়ে স্ব-স্ব উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তার কার্যালয়ে এসে এই অবস্থান কর্মসুচী শুরু করে।

এই অবস্থান কর্মসূচীর ফলে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে দিনাজপুর জেলার গ্রাম পর্যায়ের রোগীরা। প্রতিদিন প্রতিটি কমিউনিটি ক্লিনিকে গড়ে ৫০ জন রোগী প্রাথমিক চিকিৎসার জন্য আসে বলে জানিয়েছে কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডাররা।

দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সিএইচসিপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য, বিভাগীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ও দিনাজপুর জেলা ও খানসামা উপজেলা কমিটির সভাপতি মোঃ মোর্শেদ হোসেন চৌধুরী, সহ-সভাপতি খাদিজা আক্তারী, সাধারন সম্পাদক আঃ মান্নান, প্রচার সম্পাদক মোকাররম হোসেন বকুল প্রমুখ। বক্তারা বলেন, বর্তমানে কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)রা প্রকল্পের অধিন কাজ করছে। ২০১৩ সালে সরকার তাদের চাকুরী রাজস্বখাতে অন্তর্ভূক্ত করার উদ্যোগ নিলেও তা আজো বাস্তবায়িত হয়নি। তারা বলেন, তাদের চাকুরী জাতীয় করণ না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী আন্দোলন চালিয়ে যাবেন। এ অবস্থান কর্মসূচী চলবে ২০ জানুয়ারী থেকে ২২ জানুয়ারী পর্যন্ত।

এদিকে দিনাজপুরের ফুলবাড়ীতে অবস্থান কর্মসূচী পালনকালে উপজেলা সিএইচসিপি এসোসিয়েশনের সভাপতি সঞ্জয় কমার রায় ও সাধারন সম্পাদক মো. মোমিনুল ইসলামসহ অন্যান্য কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডাররা বক্তব্য রাখেন।