শুক্রবার ১৭ অগাস্ট ২০১৮ ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

চালকদের মতো বেপরোয়া আচরণ করছে বিএনপি : কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ৯ বছরে কোনো আন্দোলনে সফলতা না পেয়ে কষ্ট ভোগ করছেন। এখন তারা বেপরোয়া গাড়ি চালকদের মতো আচরণ করছেন।

শুক্রবার (১০ আগস্ট) বিকেলে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড়ে ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সড়ক পরিবহনে বিশৃঙ্খলা থাকলে সড়কে ক্ষতি। পরিবহন ও বিআরটিএ’র ক্ষতি। দেশ ও দেশের মানুষের ক্ষতি। তাই এ ক্ষতি থেকে বের হওয়ার জন্য বিআরটিএ-তে শৃঙ্খলা ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, এ মুহূর্তে আমরা ক্রাস প্রোগ্রাম হাতে নিয়েছি। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বিআরটিএ কর্মকর্তারা ড্রাইভিং লাইসেন্স প্রদান ও গাড়ির ফিটনেস পরীক্ষা করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, মওদুদের মতো রাজনীতিক, যিনি মৃত মানুষের ভুয়া কাগজপত্র আদালতে জমা দিয়ে বাড়ি দখলে রাখতে চান। এ রকম ভুয়া ব্যারিস্টারের কথায় বাংলাদেশের তরুণ সমাজ বিভ্রান্ত হবে না।

মন্ত্রী গাড়ির মালিকদের নিজ নিজ গাড়ির কাগজপত্র ও চালকদের লাইসেন্স সঠিক আছে কিনা তা যাচাই করে রাস্তায় চালানোর নির্দেশ দেন।

এসময় সঠিক কাগজপত্র না থাকায় সাভার পারিবহনের দুটি বাস এবং দুটি ট্রাকের বিরুদ্ধে মামলা ও অর্থ জরিমানার নির্দেশ দেন ওবায়দুল কাদের।