রবিবার ১৬ ডিসেম্বর ২০১৮ ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

চিরিরবন্দরে ক্যান্সারে আক্রান্তকে সাড়ে ৫ লাখ টাকা অনুদান প্রদান

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: ক্যান্সার রোগে আক্রান্ত এক মহিলা শিক্ষকে চিকিৎসার জন্য অনুদান হিসেবে নগদ সাড়ে ৫ লাখ টাকা প্রদান করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তা, কর্মচারী ও উপজেলায় কর্মরত সকল শিক্ষক এবং কর্মচারীরা। গতকাল ২০শে সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১২ টায় উপজেলা শিক্ষা অফিসের প্রশিক্ষণ কক্ষে এ অনুদানের টাকা প্রদান করা হয়।

জানা গেছে, ২০১৫ সালে উপজেলার হরিশ্চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোছা. মনিরা বেগম (৩৯) ব্রেষ্ট ক্যান্সার রোগে আক্রান্ত হন। ওই শিক্ষিকার স্বামী একই বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মোস্তাফিজার রহমান দেশের বিভিন্ন হাসপাতাল, ক্লিনিকে ও ভারতের চেন্নাইয়ে নিয়ে চিকিৎসা করান। এতেও তিনি সম্পূর্ণরুপে সুস্থ হতে না হতেই তাঁর দু’টি ভাল্ব নষ্ট হয়ে যায়। তাঁর চিকিৎসা করতে করতে ওই শিক্ষক দম্পতির পরিবার চরমভাবে আর্থিক সংকটে পড়ে যায়। এ ঘটনায় ওই শিক্ষক দম্পতি উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি ও উপজেলা শিক্ষা অফিসের দারস্থ হন।  উপজেলা শিক্ষা অফিসার এমজিএম সারোয়ার হোসেন শিক্ষকদের মাসিক সভায় বিষয়টি উত্থাপন করেন এবং সব সহকারি শিক্ষা অফিসার, অফিসের কর্মকর্তা-কর্মচারী ও উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সব প্রধান শিক্ষক এবং কর্মচারিরা সিদ্ধান্ত নেয় ওই শিক্ষকের চিকিৎসার। এ উপলক্ষে তাঁরা গতকাল ২০শে সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১২ টায় উপজেলা শিক্ষা অফিসের প্রশিক্ষণ কক্ষে নগদ সাড়ে ৫ লাখ টাকা তুলে তাঁর স্বামীকে প্রদান করেন।

এসময় ক্যান্সারে আক্রান্ত ওই শিক্ষকের স্বামী সহকারি শিক্ষক মো. মোস্তাফিজার রহমান বলেন, স্ত্রীর চিকিৎসায় অফিসের কর্মকর্তা ও সকল শিক্ষক-কর্মচারিরা সহযোগিতা করায় তাদের নিকট চিরকৃতজ্ঞ। উপজেলা শিক্ষা অফিসার এমজিএম সারোয়ার হোসেন বলেন, উপজেলার সকল শিক্ষকদের মধ্যে সেতুবন্ধন ও ভ্রাতৃত্ববন্ধন রয়েছে। একেকজনের বিপদ-আপদে অন্য সকলেই পাশে থাকার অঙ্গীকারাবদ্ধ।