শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

চিরিরবন্দরে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী বিট পুলিশিং সমাবেশ

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি ॥ ‘নিরাপদ সমাজ গড়ি নারী নির্যাতন বন্ধ করি’ শ্লোগানে চিরিরবন্দর থানা পুলিশের উপজেলার নশরতপুর ইউনিয়নের ১নং বিটের উদ্যোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিংয়ের এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় নশরতপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ সমাবেশ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শচিন চাকমা।

থানার ভারপ্রাপ্ত অফিসার (ওসি) সুব্রত কুমার সরকারের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আহসানুল হক মুকুল, নশরতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব নুর ইসলাম শাহ্ নুরু, উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আলহাজ্ব গোলাম আজম পারভেজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস্ চেয়ারম্যান লায়লা বানু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মজিদ শাহ্, মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ, দিপবিস-১’র রাণীরবন্দর জোনাল অফিসের ডিজিএম মিজানুর রহমান মিজান, নারী উদ্যোক্তা সোনিয়া রহিম প্রমূখ বক্তব্য রাখেন।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার নারীদের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ সমাজের বিভিন্ন শ্রেণীপেশার মানুষও উপস্থিত ছিলেন। বক্তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করায় বর্তমান সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, পুলিশের সাথে সাধারণ মানুষ এক সাথে কাজ করলে অচিরেই ধর্ষণ ও নারী নির্যাতন দেশ থেকে বিতাড়িত করা সম্ভব হবে। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অনুরূপভাবে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে উপজেলার ১২টি বিটে নারী ও শিশু ধর্ষণ, নির্যাতন-নিপীড়ন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email