রবিবার ২০ অক্টোবর ২০১৯ ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

চিরিরবন্দরে বিদ্যুতের সংযোগের নামে অর্থ হাতিয়ে নেয়ার সময় দালাল আটক

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: চিরিরবন্দরে বিদ্যুৎ সংযোগের নামে গ্রাহকের নিকট থেকে অর্থ হাতিয়ে নেয়ার সময় মুকুল আহম্মেদ (৫৫) নামে এক দালালকে আটক করেছে থানা পুলিশ। উপজেলার কুতুবডাঙ্গা বাজারে দিপবিস-১’র চিরিরবন্দর সাব-জোনাল অফিসের আওতায় দূর্গাপুর গ্রামে ২০০ বাড়িতে নতুন বিদুৎ সংযোগের কাজ চলমান রয়েছে। গ্রাহকদের দ্রুত বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দিয়ে গ্রাহকদের নিকট থেকে ৪ হাজার করে টাকা করে আদায় করেন মুকুল আহম্মেদ। দ্রুত সময়ে বিদ্যুৎ পাওয়ার আশায় গ্রাহকরা কুতুবডাঙ্গা বাজারের ভূমিকা ট্রেডার্স নামক সার দোকানে ৪লাখ ৩২হাজার টাকা মুকুলকে দেয়ার জন্য একত্রিত হয়। থানা পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় গোপন সংবাদের ভিত্তিতে ভূমিকা ট্রেডার্সে টাকা লেনদেনের সময় দালাল মুকুলকে আটক করে। ধৃত মুকুল উপজেলার রাজাপুর গ্রামের দিঘীপাড়ার মৃত আবুল হোসেনের ছেলে। মুকুলকে ফৌজদারী কার্য বিধি আইনের ১৫১ ধারা মোতাবেক গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে।

চিরিরবন্দর সাব-জোনাল অফিসের এজিএম মির্জা মো. রুহুল্লাহ জানান, বিদ্যুতের সমস্যা সমাধানের আশ্বাসে এলাকার একটি দালালচক্র গ্রাহকদের বিভিন্ন সুযোগ সুবিধার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় এমন অভিযোগ হরহামেশাই শোনা যায়। তিনি আরো জানান, আবাসিক মিটার সংযোগের জন্য গ্রাহকদের বৈদ্যুতিক মিটার ফি বাবদ ৪৫০ টাকা করে নেয়া হয়।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. মাহবুবুর রহমান জানান, আইন-শৃংখলার পাশাপাশি বিভিন্ন দপ্তরে দালালের দৌঁরাত্ব প্রতিহত করতে পুলিশ সার্বক্ষনিক নজর রাখছে।