শুক্রবার ১০ জুলাই ২০২০ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

চিরিরবন্দরে লটারীর মাধ্যমে ২৩ হাজার কৃষকের মধ্যে ২৫১০ জন চাষী নির্বাচন

মোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় অভ্যন্তরীণ রোপা আমন সংগ্রহের লক্ষ্যে উপজেলার প্রান্তিক চাষীদের মাঝ থেকে  লটারীর মাধ্যমে সরকারী ভাবে ধান ক্রয়ের জন্য চাষী নির্বাচন করা হয়েছে। এবার ২৩ হাজার ৮শ ১২ জন চাষীর মধ্যে ২৫২৫ জন চাষীকে নির্বাচন করা হয়েছে।

গতকাল বুধবার সকালে আব্দুলপুর ইউনিয়ন পরিষদে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা কৃষক নির্বাচনের উদ্ধোধন করেন। এতে ২৩ হাজার চাষির মধ্যে ২৫২৫ জন চাষিকে মনোনিত করা হয়। জানা গেছে, চিরিরবন্দরে ৩টি খাদ্য গুদামে এবার ২৬ টাকা কেজি দরে ধান ক্রয় নির্ধারন করা হয়েছে।

উপজেলার ১২ টি ইউনিয়নে কৃষি কার্ডধারী ২৩ হাজার ’৮১২  জন কৃষক রয়েছে। এই বিপুল সংখ্যক কৃষকের নিকট থেকে ধান ক্রয় সম্ভব না হওয়ায় লটারীর মাধ্যমে ২৫২৫ জন প্রান্তিক কৃষক নির্বাচন করা হয়েছে। নির্বাচিত কৃষকগণ এক টন হারে ধান সরকারী গুদামে বিক্রি করতে পারবেন।

লটারীর মাধ্যমে চাষী নির্বাচন উপলক্ষ্যে মাঠ পর্যায়ে কৃষকদের মাঝে লটারীতে অংশ গ্রহন করেন ইউএনও আয়েশা সিদ্দীকা, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাউল করিম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জ্যোতিষ চন্দ্র রায়, উপজেলা কৃষি অফিসার মোঃ মাহমুদুল হাসান,সমবায় অফিসার জিল্লুর রহমান ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও কৃষকবৃন্দ।

Please follow and like us:
RSS
Follow by Email