শুক্রবার ৩ এপ্রিল ২০২০ ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

চুক্তিভুক্ত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল বিসিবি

নতুন কেন্দ্রীয় চুক্তি অনুসারে ক্রিকেটারদের গ্রেডিং তালিকা প্রকাশ করলো বিসিবি। চুক্তিতে রাখা হয়েছে মোট ১৭ জন ক্রিকেটারকে। মঙ্গলবার (১০ মার্চ) বিসিবির তরফ থেকে প্রকাশিত তালিকা প্রকাশ করা হয়। এত মোট ১৭ জনের মধ্যে শুধুমাত্র লাল বলের অর্থাৎ টেস্ট ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে আছেন ১১জন।

এরা হলেন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন।

এছাড়া সাদা বলে অর্থাৎ ওয়ানডে এবং টি-২০ ফরম্যাটের জন্য চুক্তিবদ্ধ খেলোয়াড় মোট ১৩ জন। লাল বলের চুক্তিবদ্ধদের মধ্য থেকে এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, নাঈম হাসান এবং মুমিনুল হক নেই সাদা বলের চুক্তিতে।

লাল বলে চুক্তিবদ্ধ বাকি ক্রিকেটারদের সঙ্গে সাদা বলের চুক্তিতে আরো আছেন, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন, আফিফ হোসেন ধ্রুব এবং এবং নাঈম শেখ।

লাল বলের এ প্লাস (এ+) ক্যাটাগরিতে আছেন শুধুমাত্র মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। আর সাদা বলের এ প্লাস ক্যাটাগরিতে তাদের সঙ্গে আরো আছেন সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহ রিয়াদ। লাল বলে চুক্তিভুক্ত না হলেও সাদা বলে এ প্লাস ক্যাটাগরিতেই রাখা হয়েছে রিয়াদকে।

Please follow and like us:
RSS
Follow by Email