রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বীরগঞ্জের কৃতি সন্তান বিশিষ্ট গবেষক ও রসায়ন বিজ্ঞানী অধ্যাপক ড. এ.কে.এম. লূৎফর রহমান

মো. আব্দুর রাজ্জাক : দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রতি বছরের মতো এবারও নির্বাচনের মাধ্যমে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। গত ৮ নভেম্বর ২০২১ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যনির্বাহী কমিটি ২০২২ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত নির্বাচনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক সংগঠন, নীল দল মনোনীত প্রার্থী ও নীল দলের সাবেক সাধারণ সম্পাদক, দিনাজপুরের বীরগঞ্জের সন্তান ড. এ. কে. এম. লুৎফর রহমান, অধ্যাপক, রসায়ন বিভাগ, বিপুল ভোটে জয়লাভ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব বীরগঞ্জ দিনাজপুরের সাধারণ সম্পাদক মোঃ মোর্শেদ হাসান আসিফ জানান, অধ্যাপক ড. এ. কে. এম. লূৎফর রহমান স্যারের এ অর্জন নিঃসন্দেহে একটি বড় অর্জন যা বীরগঞ্জ বাসীর জন্য গর্বের। লূৎফর রহমান (রাজু) স্যার একজন শিক্ষার্থী বান্ধব ও গবেষণা প্রিয় অধ্যাপক, তিনি বীরগঞ্জ দিনাজপুর তথা উত্তর বঙ্গের শিক্ষার্থীদের জন্য ব্যস্ত ঢাকা শহরে বিভিন্ন ভাবে সহযোগিতা করেন এবং অভিবাবক স্বরূপ বটগাছের মতো ছাড়া দিয়ে আসছেন। স্যারের এই বিশাল অর্জনে আমরা শিক্ষার্থীরাও আনন্দিত।

উল্লেখ্য, অধ্যাপক ড. এ. কে. এম. লূৎফর রহমান (রাজু) দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ৬ নং নিজপাড়া ইউনিয়নের দারিয়াপুর গ্রামের কৃতি সন্তান। বাবা আলহাজ্ব আব্দুস সাত্তার একই এলাকার কল্যাণী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। অধ্যাপক লূৎফর রহমান কল্যাণী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শেষ করে দিনাজপুর সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পাস করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে পড়াশোনা করেন। পরবর্তীতে জাপানের বিখ্যাত কিউশু বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষা (পিএইচডি ডিগ্রি) লাভ করেন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এ ০৩ বছর এবং বিসিএস ( শিক্ষা ক্যাডার) এ প্রায় ০৮ বছর কর্মরত ছিলেন। পরবর্তীতে ২০১১ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন এবং প্রায় এক দশক এর বেশী সময় ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা ও গবেষণা করছেন। ইতোমধ্যে তিনি আন্তর্জাতিক মানের গবেষক হিসেবে নিজেকে প্রমাণিত করেছেন এবং সম্প্রতি বিশ্বসেরা গবেষকদের নিয়ে প্রকাশিত এডি সায়েন্টিফিক ইনডেক্স ২০২১ এ স্থান করে নিয়েছেন ।

Please follow and like us:
RSS
Follow by Email