সোমবার ৬ জুলাই ২০২০ ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি গানে গানে শ্রদ্ধা

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি  ॥ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শতবর্ষ জন্ম দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ বঙ্গবন্ধুর স্মরণে একটি গান ইউটিউবে ছেড়েছেন। গানটি লিখেছেন আফরোজা রহমান এবং গানটির সুর করেছেন ফরহাদ আহমেদ।

১৯৯৮ ইং সালে কাতারে পদ্মা অর্কেষ্ট্রা আয়োজিত স্বাধীনতা দিবসে গানটি লিখা ও সুর করা হয়। স্বাধীনতা দিবসে গানটি পরিবেশন করেন ফরহাদ আহমেদ। গানটি কাতারে ভিষণ জনপ্রিয়তা পায়। সেই গানটি বাংলাদেশে অডিও রেকর্ড হওয়ার পর ভিডিও ধারণ করে গানটি ইউটিউবে ছাড়া হয়েছে। দিনাজপুরবাসী এবং দেশবাসীর কাছে অনুরোধ করছি অবশ্যই আপনারা গানটি শুনবেন। গানটি আপনাদের ভালো লাগলে তবেই এই সৃষ্টি সার্থক হবে। ইউটিউবে ভধৎযধফ ধযসবফ লিখে সার্চ দিলে গানটি পাবেন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, তার জন্ম না হলে বাংলাদেশ নামের দেশটি হতো না। তাই তাকে শ্রদ্ধা জানিয়ে গীতাকার আফরোজা রহমান লিখেছেন “জীবন দিয়ে লিখে গিয়েছ বাংলাদেশের নাম। শ্রদ্ধা নাও শ্রদ্ধা নাও শেখ মজিবুর রহমান”

গানের সুরকার বীর মুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ জানান,এই গানটি কাতারে লিখা হয়েছিল তখন এই গীতিকার কাতারেই অবস্থান করছিলেন এখন উনি আমেরিকায় অবস্থান করছেন। এই গানটি লেখার সময় সুরকার কাতারে ছিলেন এখন তিনি বাংলাদেশে অবস্থান করছেন এবং শুদ্ধ সংগীত চর্চার জন্য কাজ করে যাচ্ছেন। সুরকার হিসেবে তিনি ইউটিবে উল্লেখিত এড্্েরস সার্চ করে গানটি শোনার জন্যে সকলের প্রতি আহবান জানিয়েছেন।

Please follow and like us:
RSS
Follow by Email