রবিবার ১৬ ডিসেম্বর ২০১৮ ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

জাতীয় নির্বাচনে অংশ নিচ্ছেন নায়ক ফেরদৌস!

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নায়ক ফেরদৌসকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখা যেতে পারে। চলচ্চিত্র-সংশ্লিষ্ট কয়েকজন নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তির বরাত দিয়ে গতকাল থেকে বিভিন্ন গণমাধ্যমে এটি নিয়ে খবরও প্রকাশ হয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী হওয়ার সবুজ সংকেত সম্পর্কে ফেরদৌস বলেন, ‘সবই এখনো প্রক্রিয়াধীন। চূড়ান্ত কিছু হয়নি। যা পেয়েছি তাকে গ্রিন সিগন্যাল বলে কি না, আমি জানি না। তবে একটা ক্ষুদ্র সম্ভাবনা দেখা দিয়েছে। কিছুদিনের মধ্যে বিষয়টি নিয়ে আমি কথা বলতে পারব।’

তিনি বলেন, নির্বাচনে তিনি অংশ হয়তো নেবেন, কিন্তু তাঁর নির্বাচনী এলাকা যশোর নাও হতে পারে। তাহলে কোন এলাকা থেকে নির্বাচন করবেন তিনি? নিজ মুখে জানালেন ফেরদৌস, ‘আমার বাড়ি কুমিল্লায়। আমি যদি নির্বাচন করি, তাহলে সেখান থেকেই করব। আমি কেন শ্বশুরবাড়ি থেকে নির্বাচন করব? তবে যেহেতু এখনো কোনো কিছু ঠিক হয়নি, তাই আমি কথা বলছি না। সবাই আমার জন্য দোয়া করবেন।’

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রীয় সফরে সঙ্গী হয়ে যুক্তরাষ্ট্র যান নায়ক ফেরদৌস ও রিয়াজ। এ ছাড়া সরকারি বিভিন্ন অনুষ্ঠানেও তিনি নিয়মিত অতিথি হিসেবে ছিলেন। গতকাল সোমবার তিনি দেশে ফেরেন।

ছটকু আহমেদ পরিচালিত ‘বুকের ভেতর আগুন’ চলচ্চিত্রের মাধ্যমে যাত্রা শুরু করলেও প্রথম একক নায়ক হিসেবে ফেরদৌসের যাত্রা শুরু হয় অঞ্জন চৌধুরী পরিচালিত ‘পৃথিবী আমারে চায় না’ চলচ্চিত্রের মাধ্যমে। চলচ্চিত্রে অভিনয়ে দেশের গণ্ডি পেরিয়ে কলকাতার চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। বলিউডের একটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন ফেরদৌস, ছবির নাম ‘মিট্টি’। চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ আরো অনেক পুরস্কার তিনি পেয়েছেন।

অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করলেও ফেরদৌস বর্তমানে ছবি প্রযোজনা করছেন। তাঁর প্রতিষ্ঠান ‘সিনেমা স্কোপ’-এর প্রযোজনায় দুটি চলচ্চিত্র নির্মিত হয়েছে। এর একটি ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘এক কাপ চা’ এবং অন্যটি বাসু চ্যাটার্জির পরিচালনায় ‘হঠাৎ সেদিন’। বাসু চ্যাটার্জি পরিচালিত ‘হঠাৎ বৃষ্টি’ চলচ্চিত্রে অভিনয় করে কলকাতায় জনপ্রিয়তা পান ফেরদৌস।