শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮ ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষ্যে বিরলে র‌্যালী, আলোচনা সভা ও মৎস্য পোনা অবমুক্তকরণ অনুষ্ঠিত

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) ॥বিরলে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষ্যে ২য় দিনের কর্মসূচী হিসাবে র‌্যালী, আলোচনা সভা ও মৎস্য পোনা অবমুক্তকরণ অনুষ্ঠিত হয়েছে। বিরল উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্যে এবারে সপ্তাহব্যাপী কর্মসূচী পালিত হচ্ছে। বিরল পৌরশহরে বর্ণাঢ্য র‌্যালী শেষে বিরল কলেজ এর পুকুরে মৎস্য পোনা অবমুক্ত করেন।
উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধূরী এমপি। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ পূরবী রাণী রায়।
অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ কাওসার আহমেদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদেরভ াইস চেয়ারম্যান অধ্যক্ষ এ কে এম আফজালুল আনাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, সহ-সভাপতি অধ্যাপক রিয়াজুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আবুল কামেম অরু, অফিসার ইনচার্জ এ টি এম গোলাম রসুল, ধামইর ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দীন, রাণীপুকুর ইউপি চেয়ারম্যান ফারুক আযম, পলাশবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুস শুকুর, ভান্ডারা ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ প্রমূখ।
পরে প্রধান অতিথি উপজেলা পরিষদের রাজস্ব তহবিল হতে দরীদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি , ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সদস্যদের মাঝে কৃষি উপকরণ এবং ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ ও বৃত্তি করেন। দুপুরে তিনি ফরক্কাবাদ ইউপি’র তেঘরা সমাজকল্যাণ মাঠে উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য হুসেন আলীর ভাই মরহুম হাসান আলীর জানাযা ও দাফন কাজে অংশগ্রহণ করেন। বিকালে তিনি বোচাগঞ্জ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন এবং মৎস্য পোনা অবমুক্ত করেন।
প্রধান অতিথি’র বক্তব্যে খালিদ মাহমুদ চৌধূরী এমপি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। রিজার্ভ চুরি হয়ে গেল, আমরা চোরকে ধরলাম, ফিলিপাইনের সরকার আমাদের কাছে দুঃখ প্রকাশ করলো। এখন হঠাৎ করে আলোচনা হচ্ছে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে স্বর্ণ উধাও হয়ে গেছে। সেই ষড়যন্ত্রকারীরা আবারো সোনা নিয়ে বিতর্ক সৃষ্টি করে আমাদেরকে প্রশ্নবিদ্ধ করতে মরিয়া হয়ে উঠেছে। তাই স্পষ্টভাবে বলতে চাই যতদিন রাষ্ট্রক্ষমতায় বঙ্গবন্ধুর যোগ্য উত্তরাধিকারী শেখ হাসিনা আছে, আমাদের উন্নয়নকে কেউ বাঁধাগ্রস্থ করতে পারবে না। বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন, জেলে আছেন। তারেক রহমান কোটি কোটি টাকা নবিদেশে পাচার করে আজও গ্রেফতারী পরওয়ানা নিয়ে বিদেশ পলাতক আছেন। আবার মির্জা ফখরুল বলছেন আমার সোনা কোথায়, তাই তাদের নেতাদের মুখ থেকে এসব কথা মানায় না।
তিনি আরো বলেন, পত্র পত্রিকায় দেখা যায় অনেক মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যরা দিনমজুরী করে জীবিকা নির্বাহ করছেন, তখন কষ্ট লাগে। আর তাঁদের কোটা নিয়ে কোন যুক্তিতে আন্দোলন।