শুক্রবার ৫ জুন ২০২০ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

জামিন পেলেও মুক্তি পাচ্ছেন না হান্নান শাহ, সপু ও বাবু

01552601805_20131217041128পৃথক দু্‌ই মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শরাফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী। তবে তাদের জামিন মঞ্জুর হলেও অন্য মামলায় গ্রেফতার থাকায় এখনই ছাড়া পাচ্ছেন না তারা।

মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা জজ আদালতের বন্ধকালীন বিচারক আরিফুর রহমান শুনানি শেষে ৫ হাজার টাকা মুচলেকায় এ জামিন মঞ্জুর করেন।

ভাটারা থানায় দায়েরকৃত গাড়ি ভাংচুরের একটি মামলায় ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহকে জামিন দেন বিচারক। ২৫ নভেম্বর রাত ৯টার দিকে জাপান দূতাবাসের সামনে থেকে হান্নান শাহকে আটক করে গোয়েন্দা পুলিশ। এরপর দুদিনের রিমান্ড শেষে ২৮ নভেম্বর তাকে সিএমএম আদালতে হাজির করা হলে জামিন নামঞ্জুর করে হাজতে পাঠিয়ে দেয়া হয়।

পরে হান্নান শাহের জামিনের জন্য মহানগর দায়রা জজ আদালতে আবেদন করা হয়। ওই আবেদনের পরিপ্রেক্ষিতেই শুনানি শেষে হান্নান শাহের জামিন মঞ্জুর করেন বিচারক।

এদিকে রমনা থানায় দায়েরকৃত একটি মামলায় গ্রেফতারকৃত শরাফত আলী সপু ও শফিউল বারী বাবুকে জামিন দেয়া হয়। ১৫ নভেম্বর তাদের গ্রেফতার করা হয়।

তবে তাদের জামিন মঞ্জুর হলেও অন্য মামলায় গ্রেফতার থাকায় এখনই ছাড়া পাচ্ছেন না তারা।

আসামিদের পক্ষে শুনানিতে অংশ নেন- এডভোকেট সানাউল্লা মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, খোরশেদ মিয়া আলম প্রমুখ। রাষ্ট্রপক্ষকে সহায়তা করেন এডভোকেট শাহ আলম তালুকদার।

Please follow and like us:
RSS
Follow by Email