রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

জিম্বাবুয়েকে বাংলাওয়াশ করল বাংলাদেশ

জিম্বাবুয়েতে দারুণ সময় কাটছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। বিশ্বকাপ বাছাইয়ের আগে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জিতে প্রস্তুতিটা ভালোভাবেই সারল বাংলার বাঘিনীরা।

প্রথম দুই ম্যাচের পর সোমবার (১৫ নভেম্বর) তৃতীয় তথা সবশেষ ম্যাচেও জিম্বাবুয়ের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে সালমা-সুলতানারা। বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে।

কিন্তু আগের দুই ম্যাচের মতো এ ম্যাচেও টাইগ্রেস বোলারদের সামনে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।  ৫০ ওভারের ম্যাচে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। এক শারনে মায়ার্স ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘর পেরোতে পারেননি। এছাড়া জিম্বাবুয়ের ছয় ব্যাটসম্যান কোনো রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে গেছেন।

বাংলাদেশের বোলারদের পক্ষে সর্বোচ্চ সাফল্য নাহিদা আক্তারের। তিনি একাই শিকার করেন পাঁচটি উইকেট। এছাড়া অভিষিক্ত ফারিহা তৃষ্ণা দুটি উইকেট লাভ করেন।

মাত্র ৭৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় নিগার সুলতানার দল। মুর্শিদা খাতুন ৪৮ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন। এই জয়ে বাংলার বাঘিনীরা জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করেছে। জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজটি আসন্ন নারী বিশ্বকাপের বাছাই পর্বের আগে বাংলাদেশের প্রস্তুতির অংশ। ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ বাছাই পর্বের খেলা। প্রথম দিনই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে। ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। ১০ দলের এই বাছাইয়ে দুই গ্রুপের সেরা তিন দলকে নিয়ে হবে সুপার সিক্স রাউন্ড। সেখান থেকে সেরা তিন দল মূল আসরে খেলার যোগ্যতা অর্জন করবে।

ইতোমধ্যে সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক নিউজিল্যান্ড।

Please follow and like us:
RSS
Follow by Email