বৃহস্পতিবার ১৬ অগাস্ট ২০১৮ ১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

জয়া আহসান এবার বেওয়ারিশ প্রাণী রক্ষায় অংশ নিবেন

শহরের ‘বেওয়ারিশ কুকুর-বিড়ালের অধিকার রক্ষায় করণীয়’ বিষয়ে মতবিনিময়ের জন্য একটি সভার আয়োজন করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার বেলা ১১টায় বেইলি রোডে মহিলা সমিতির কনফারেন্স রুমে সভায় আহত পশুদের চিকিৎসা ও আশ্রয় প্রসঙ্গে আলোচনা করবেন বিশিষ্ট ব্যক্তিরা।

রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার এর উদ্যোক্তা আফজাল খান জানান, সভায় প্রধান অতিথি থাকার ব্যাপারে সম্মতি জানিয়েছেন জনাব নারায়ণ চন্দ্র চন্দ, মাননীয় মন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। বিশেষ অতিথি থাকবেন বিশিষ্ট অভিনেত্রী জয়া আহসান এবং সম্মানিত অতিথি ওয়াহিদুল হাসান মিল্টন, কাউন্সিলর, ১ নং ওয়ার্ড, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

মঙ্গলবার ৮ মে বেলা ১১টায় বেইলি রোডস্থ মহিলা সমিতি কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হবে। সভাটির আয়োজন করছেন রবিনহুড : দ্য এনিমেল রেসকিউয়ার এর উদ্যোক্তা আফজাল খান।

উল্লেখ্য, আফজাল খান ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করে পৈত্রিক ব্যবসা দেখাশোনা করছেন। অভিনয় ও মডেলিং তার পেশা এবং দুর্ঘটনায় আক্রান্ত কুকুর-বিড়ালকে উদ্ধার, সেগুলোর সেবা ও আশ্রয় নিশ্চিত করা তার নেশা। এ পর্যন্ত আহত বহু কুকুর ও বিড়ালদের উদ্ধার ও চিকিৎসা দিয়েছেন তিনি। নিজের ব্যক্তিগত আশ্রমে আশ্রয় দিয়েছেন অনেকগুলো পঙ্গু কুকুর ও বিড়ালকে।

ব্যক্তিগত উদ্যোগে বেওয়ারিশ কুকুর-বিড়ালের জন্য একটি আশ্রম ও চিকিৎসাকেন্দ্র গড়ে তোলার তাগিদে স্বেচ্ছাসেবক বন্ধুদের নিয়ে ‘রবিনহুড : দ্য এনিমেল রেসকিউয়ার’-এর ব্যানারে কাজ করে যাচ্ছেন তিনি।