বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

টসে হেরে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া

চলতি বিশ্বকাপের ৪৫তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে দক্ষিণ আফ্রিকা। শনিবার (০৬ জুলাই) ম্যানচেস্টারের বিখ্যাত ওল্ড ট্রাফোর্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৬টায়।

ইতিমধ্যেই প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ম্যাচটি অজিদের জন্য তাই নিয়মরক্ষার। কিন্তু এই নিয়মরক্ষার ম্যাচে প্রোটিয়াদের যদি হারাতে পারে ফিঞ্চ-ওয়ার্নাররা, তবে লিগ সেরা হয়েই সেমিফাইনাল খেলবে তারা।

এদিকে নিয়মরক্ষার এই ম্যাচটি অন্য এক কারণে আজ পাচ্ছে বাড়তি গুরুত্ব। এটি হতে চলেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার শততম ওয়ানডে ম্যাচ। তাই এই ম্যাচটি জয় দিয়ে রাঙিয়ে তুলতে মরিয়া দুদদলই।

আগের ৯৯ দেখায় দক্ষিণ আফ্রিকার চেয়ে মাত্র ১ জয় বেশি অস্ট্রেলিয়ার। প্রোটিয়াদের ৪৭ জয়ের বিপরীতে অজিদের জয় ৪৮ ম্যাচে। বাকি ৪ ম্যাচের ৩টি টাই এবং ১টি পরিত্যক্ত।

বিশ্বকাপের ম্যাচেও জয়ে দক্ষিণ আফ্রিকার চেয়ে এগিয়ে অস্ট্রেলিয়া। বিশ্বমঞ্চে ৫ বারের দেখায় প্রোটিয়াদের ১ জয়ের বিপরীতে অজিদের জয় ৩টিতে। বাকি ম্যাচটি টাই হয়।