বুধবার ১ এপ্রিল ২০২০ ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস।

টেস্ট ও ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টি সিরিজেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী টাইগাররা। একসময় নিয়মিত খাবি খেলেও টি-টোয়েন্টি ফরম্যাটে বেশ গুছিয়ে উঠেছে বাংলাদেশ। গেল বছর ভারত সফরে বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট উপহার দিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এরপর পাকিস্তানে সেই ধারা বজায় না থাকলেও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী টাইগাররা। 

ম্যাচের ব্যাপারে দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘খুব ভালো একটা রান আশা করতে পারি। আমাদের ব্যাটসম্যানরা খুব ভালো ছন্দে আছে। এটা আমাকে ও আমার দলকে আত্মবিশ্বাস দিচ্ছে। উইকেট ভালো হলে ১৮০ রান করার লক্ষ্য আমাদের।’

অন্যদিকে জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস জানিয়েছেন, টি-টোয়েন্টিতে সহজে ছাড় দেবে না তার দল। তবে তামিমকে নিয়ে বেশ চিন্তিত তিনি। উইলিয়ামস বলেন, ‘ম্যাচ জয়ের ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত। দুটি বলই টি-টোয়েন্টি ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তামিমকে আউট করতে পারলে যে কোনো কিছু হবে।’

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। 

জিম্বাবুয়ের একাদশ : তিনাশে কামুনহুকামুয়ে, শন উইলিয়ামস, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা,ওয়েসলে মাধভেরে, রিচমন্ড মুতুম্বামি, তিনোতেন্ডা মুতুমবোদজি, ডোনাল্ড তিরিপানো, ক্রিস এম্পোফু ও কার্ল মুম্বা। 

Please follow and like us:
RSS
Follow by Email