বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

টানা বৃষ্টিতে গাইবান্ধার নিম্নাঞ্চল প্লাবিত

গাইবান্ধা প্রতিনিধি :  গাইবান্ধায় টানা বৃষ্টিতে শহরের বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। টানা বৃষ্টির ফলে সড়ক, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস প্রাঙ্গন তলিয়ে গেছে।

২৩ আগষ্ট বুধবার রাত থেকে ২৪ আগষ্ট সকাল ১০ টা পর্যন্ত টানা বৃষ্টিতে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গাইবান্ধা পৌর সভার মধ্যপাড়া, ওয়াপদা পাড়া, কলেজ পাড়া সহ বিভিন্ন এলাকার সড়ক ও বাসা বাড়ি অফিসের আঙিনায় পানি জমে আছে। শুধু সড়কই নয় গাইবান্ধা সরকারি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান জলমগ্ন হয়ে পড়েছে।

এদিকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে যাওয়ার একমাত্র সড়কে পানি উঠায় রোগী এবং তাদের স্বজনরা চরম দুর্ভোগে পড়েছে। সড়কের পাশে থাকা উম্মুক্ত ডাষ্টবিন গুলোর ময়লা আবর্জনা পানির সাথে মিশে যাওয়ায় চর্মরোগসহ বিভিন্ন রোগের সংক্রমণ দেখা দেওয়ার সম্ভাবনা থাকায় পথচারীরা বিপাকে পড়েছে।

গাইবান্ধা ওয়াপদা পাড়ার এক বাসিন্দা জানান, গত রাত থেকে বৃষ্টি পড়ছে রাস্তা ঘাট পানিতে ডুবে গেছে আর এই পানির সাথে অনেক ময়লাও দেখছি তাই পানির মধ্যে নামতে চাচ্ছি না। রাস্তা পানির নিচে থাকায় রিকশাও আসতে চাইছে না।পানি জমে থাকার কারন হিসেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অপরিকল্পিত ভাবে বিভিন্ন স্থাপনা নির্মান করাকে দায়ী করলেও এলাবাসীর অভিযোগ রাস্তার পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা থাকলেও তা সময়মত পরিস্কার করা হয় না। দীর্ঘ দিনের ময়লা আবর্জনা গুলো জমে ড্রেন গুলো প্রায় ভরে উঠেছে তাই প্রতিবছর বর্ষাকালে এলেই এই সমস্যা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email