বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে দুদকের অভিযানে খাদ্য নিয়ন্ত্রকসহ আটক ৬

ঠাকুরগাঁও প্রতিনিধি : ক্ষমতার অপব্যবহার করে প্রতিষ্ঠানের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে প্রকল্পের মাধ্যমে সরকারি চাল আত্মসাতের অভিযোগে ঠাকুরগাঁও খাদ্য বিভাগের ৪ কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও), ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ছয়জনকে আটক করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৩ নভেম্বর) বিকালে ঠাকুরগাঁও জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে জানান দুদকের দিনাজপুর অঞ্চলের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান।  

আটককৃতরা হলেন- ঠাকুরগাঁও সদর উপজেলার ২১ নম্বর ঢোলারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন (নির্মল), ঠাকুরগাঁও সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) গোলাম কিবরিয়া, ঠাকুরগাঁও সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ রায়, ঠাকুরগাঁও জেলার গড়েয়াহাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈদুল ইসলাম, ঠাকুরগাঁও সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাবুদ্দিন আহম্মদ এবং ঠাকুরগাঁওয়ের শিবগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম গোলাম মোস্তফা। 

দুদক জানায়, আটককৃতরা পরস্পর যোগসাজস ও জালিয়াতির মাধ্যমে কাগজপত্র তৈরি করে অসৎ উদ্দেশে ঠাকুরগাঁও জেলার মাহালিয়াহাট বাজার জামে মসজিদ, মাধবপুর উন্নয়ন যুব সংঘ, মাধবপুর ফোরকানিয়া মাদ্রাসা, মাধবপুর রামকৃষ্ণ মন্দির ও ব্যারিস্টার জামে মসজিদের নামে পাঁচটি প্রকল্পের ৬ মেট্রিক টন চাল আত্মসাৎ করেন। যার আনুমানিক মূল্য ২ লাখ ৩৪ হাজার ৬০৮ টাকা। দিনভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

এ বিষয়ে দুদক দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, আটককৃতদের থানা হেফাজতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার পক্রিয়া চলছে।