রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮ ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে মহাসড়ক অবরোধ ও অগ্নিসংযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে মহাসড়কে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রেখেছে শ্রমিকরা। ঠাকুরগাঁওয়ের ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের যুগ্ন সাধারণ সম্পাদক রবিকে গ্রেফতারের প্রতিবাদে শ্রমিকরা এ বিক্ষোভ দেখাচ্ছে।

সোমবার রাত সাড়ে ৯টায় মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে ঠাকুরগাঁও জেলা ট্রাংক ও ট্যাংকলরি শ্রমিকরা। শ্রমিক নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শ্রমিকরা। এ সময় রাস্তায় দু’পাশে শতাধিক ট্রাক ও বিভিন্ন প্রকার যানবাহন আটকে পড়ে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে ঠাকুরগাঁও পুরাতন বাসস্ট্যান্ডে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা করা হয়েছে।

জেলা ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দীন জানান, আমাদের সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রবিকে হয়রানি করার জন্য তুলে নিয়ে গেছে। তাকে মুক্তির দাবিতে শ্রমিকরা উত্তেজিত হয়ে মহাসড়ক অবরোধ করে রেখেছে। তাকে মুক্তি না দেওয়া পর্যন্ত অবরোধ অব্যাহত রাখবে বলে তিনি হুশিয়ারি দেন।

ঠাকুরগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ জানান, পুলিশের সাথে জেলা ট্রাক ও ট্যাংকলরি শ্রমিকের যুগ্ম সাধারন সম্পাদক রবির বিকেলে বাকবিতণ্ডা হলে তাকে থানায় আনা হয়। সন্ধ্যায় শ্রমিক নেতারা রবিকে মুক্তির দাবিতে মহাসড়ক অবরোধ করে রাখে। সড়ক অবরোধ তুলে নিতে শ্রমিকদের সাথে আলোচনা চলছে।

অবশেষে ঠাকুরগাঁওয়ে সেই শ্রমিক নেতাকে পুলিশ ছেড়ে দেওয়ায় অবরোধ তুলে নিয়েছে শ্রমিকেরা।