বৃহস্পতিবার ২১ জানুয়ারী ২০২১ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, ভোগান্তিতে সাধারণ মানুষ

ঠাকুরগাঁও প্রতিনিধি : স্বাস্থ্যবিধি মেনে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশন দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে নেমেছেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতির বালিয়াডাঙ্গী উপজেলা কমিটির আয়োজনে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল থেকে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই কর্মসূচি শুরু হয়।

কর্মসূচিতে উপজেলার ৮টি ইউনিয়নের ১৯২টি টিকা কেন্দ্রে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা অংশ নেন।

বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের বালিয়াডাঙ্গী উপজেলা কমিটির সভাপতি আব্দুস সালাম জানান, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য আমাদের কর্মবিরতি কর্মসূচি শুরু হয়েছে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।

এ দিকে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতির ফলে শিশুদের যক্ষ্মা, পোলিও, ধনুষ্টংকার, ডিপথেরিয়া, হাম-রুবেলাসহ ১০টি মারাত্মক রোগের টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে টিকা নিতে আসা সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন। এই কর্মবিরতির কারণে আগামী ৫ ডিসেম্বর থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত সারাদেশে হাম ক্যাম্পেইন বন্ধ হওয়ার সম্ভাবনাও দেখছেন আন্দোলনকারীরা।

Please follow and like us:
RSS
Follow by Email