সোমবার ২২ জুলাই ২০১৯ ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

ডিআইজি অফিস, রংপুরের নিজস্ব ওয়েবসাইট এর শুভ উদ্বোধন

পরিবর্তনশীল আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে “ডিজিটাল বাংলাদেশ প্রকল্প-২০২১” ঘোষণা করে বাংলাদেশ সরকার। লক্ষ্য ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলা গড়ে তুলতে ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে ২০২১ সালের মধ্যে তথ্য প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। বিগত ৯ বছরে সরকারের নানানমুখী প্রকল্পে বাংলাদেশের সমাজ ও অর্থনীতিতে ঘটে গেছে ব্যাপক পরিবর্তন। সামাজিক গতিশীলতা আসার পাশাপাশি জিডিপির প্রবৃদ্ধি হয়েছে রেকর্ড পরিমাণ। বাংলাদেশ উন্নীত হয়েছে মধ্যম আয়ের দেশ হিসেবে।

এরেই ধারাবাহিকতায় রংপুর রেঞ্জ পুলিশ এর সেবা ডিজিটালাইস্ট ও পুলিশি সেবা সহজি করণের উদ্দেশ্য ডিআইজি অফিস, রংপুর এর নিজস্ব ওয়েব সাইট খোলার সিদ্ধান্ত গ্রহণ করে। তারই ফলশ্রুতিতে অদ্য ৩০/৬/১৯ খড়ি সকাল ১১ঃ৩০ ঘটিকায় পুলিশ লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়াম, রংপুরে মাননীয় ইন্সপেক্টর জেনারেল জনাব ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিপিএম, বিপিএম(বার), বাংলাদেশ পুলিশ ডিআইজি অফিস রংপুরের ওয়েবসাইটটি আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি জনাব দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার জনাব মোহা. আব্দুল আলীম মাহমুদ বিপিএম, পুলিশ ট্রেনিং সেন্টার, রংপুরের কমান্ড্যান্ট জনাব কুসুম দেওয়ান সহ রংপুরের রেঞ্জের পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন অফিসারগণ। ডিআইজি রংপুর রেঞ্জের ওয়েবসাইটের এড্রেস হল-http://rangpurrange.police.gov.bd/

মূলত পুলিশি সেবা সহজতর, ডিজিটালাইস্ট ও গ্রহণযোগ্য করে তুলতে এই সাইটটি অনেক কাজে দিবে বলে ধারনা করা হচ্ছে। এই ওয়েব সাইটির মাধ্যমে রংপুর রেঞ্জের আওতাধীন জেলা গুলোতে ঘটে যাওয়া ঘটনাবলীর আপডেট পাওয়া যাবে এবং বিভিন্ন ধরনের নিরাপত্তা নির্দেশনা পাওয়া যাবে। এছাড়াও যদি কেউ ডিআইজি রংপুরকে গোপনে কোন খবর বা তথ্য জানাতে চায় তাহলে সাইটির যোগাযোগ বাটনে ক্লিক করে তার তথ্য বা অভিযোগ সরাসরি ডিআইজি, রংপুরকে অবহিত করতে পারবে।

কপিঃ দেবদাস ভট্টাচার্য্য স্যার ডিআইজি রংপুর এর ওয়াল থেকে