রবিবার ২৫ অগাস্ট ২০১৯ ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ডিমলায় খাদ্য ও পুষ্টি বিষয়ক কৃষক প্রশিক্ষণ

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : “এমন ফসল করবো চাষ, যার ফলন বারো মাস” কৃষি প্রধান আমাদের দেশে কৃষিই সমৃদ্ধি। এসব নানা শ্লোগানে এবারে নীলফামারী ডিমলায় অনুষ্ঠিত হয়েছে কৃষক-কৃষানী প্রশিক্ষন।

কৃষি খাতে দেশকে সমৃদ্ধ করতে এবং কৃষি কাজের উন্নয়নে এ দেশকে এগিয়ে নিয়ে যেতেই কৃষকদের প্রতি আহবান জানিয়ে এ প্রশিক্ষন কর্মশালার আয়োজন করেছে উপজেলা কৃষি বিভাগ। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে ১৩ মে সোমবার অদ্য দিবস সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ (১ম সংশোধিত) প্রকপ্লের আওতায় নিরাপদ খাদ্য ও পুষ্টি ব্যবস্থাপনা এবং গ্রুপের দক্ষতা বৃদ্ধিতে কৃষক-কৃষানী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

কৃষকদের কৃষিচাষে দক্ষতাবৃদ্ধির লক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উপজেলার গয়াবাড়ি ও টেপাখড়িবাড়ি ইউনিয়নের প্রান্তিক চাষীদের এ প্রশিক্ষণ প্রদান করা হয়। জানা যায়, উপজেলার ১০ ইউনিয়নের ৩’শ চাষীদের মধ্যে প্রত্যেক ২টি ব্যাচে ৬০ জনের মাধে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেকেন্দার আলীর সঞ্চলনায় প্রশিক্ষনে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা উপ-পরিচালক কৃষিবিদ আবুল কালাম আযাদ, অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) ডিএই কৃষিবিদ এনামুল হক উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার বাবু কনক চন্দ্র রায়।