সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ডিমলায় শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা

জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ- নীলফামারীর ডিমলা উপজেলায় ২৩ আগস্ট শুক্রবার সকালে সারা দেশের সাথে যথাযোগ্য ভাবে উপজেলা জন্মষ্টমী উদ্যাপন কমিটির আয়োজনে উদ্যাপন করা হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৫ তম জন্মতিথি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা কেন্দ্রিয় গীতা আশ্রম থেকে একটি নানা আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে একই স্থানে উপজেলা পুজাঁ ও জন্মষ্টমী উদ্যাপন কমিটির সভাপতি বাবু মোহিদ কুমার সিংহ রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ।

উপজেলা আওয়ামী যুব লীগের আহবায়ক ও পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু শৈলেন চন্দ্র রায় এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, পূজা উদ্যাপন কমিটির সদস্য বাবু সুবাশ চন্দ্র সরকার, বিরেন্দ্র নাথ রায়, কালিচরণ রায়, বিনয় কুমার রায়, কৃষ্ণপদ রায়, পলাশ চন্দ্র রায়, রাজকুমার রায় প্রমুখ।

বক্তারা তাঁদের বক্তব্যে বলেন, ভগবান শ্রীকৃষ্ণ হলেন হিন্দু ধর্মাবলম্বীদের আরাধ্য দেবতা। তিনি ভগবান বিষ্ণুর অষ্টম অবতার রুপে খ্যাত, হিন্দুদের অন্যতম ধর্মগ্রন্থ ভগবদগীতার প্রবর্তকহিসেবে তাকে মান্য করা হয়। তাই সনাতন ধর্মালম্বীরা বিশ্বাস করেন পৃথিবী থেকে দুরাচারী দুষ্টুদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই মহাবতার শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ হতে পৃথিবীতে আর্বিভুত হয়েছিলেন, তারেই অনুসরে আমরা।