বুধবার ২১ অগাস্ট ২০১৯ ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ডেঙ্গু পরীক্ষা করে ঢাকা ছাড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে যারা ঢাকা ছাড়ছেন, তাদেরকে রক্ত পরীক্ষা করে রাজধানী ত্যাগ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই প্রধানমন্ত্রী এসব কথা বলেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “ঈদে যারা ঘরে ফিরবেন, সবাই যেন সতর্ক, সচেতন থাকেন। যাদের মাথাব্যথা করবে, বমি বমি ভাব হবে, খাওয়ার ইচ্ছে থাকবে না, শরীরে জ্বর জ্বর ভাব থাকবে, তারা রক্ত পরীক্ষা করে এলাকায় বা ঘরের দিকে, গৃহযাত্রা করবেন- এটা আপনাদের সকলের কাছে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আহ্বান।

তিনি আরও বলেন, আজ গণভবেন বিদেশ থেকে নেমেই যে কথা গুলো বলেছেন, সেগুলোই আমি আপনাদের সামনে বললাম। আমি আশা করি সবাই নিজেদের রক্ষা করব, নিজেদের রক্ষা করার জন্য যা যা করা দরকার করব।”

এর আগে আজ সকাল পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। টানা ২০ দিনের সফর শেষে দেশে ফিরলেন তিনি। এসময় প্রধানমন্ত্রী এডিস মশা প্রতিরোধে সকলের প্রতি নির্দেশ দেন বলেও জানান ওবায়দুল কাদের।

সম্প্রতি ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সচেতনতামূলক পদক্ষেপ হিসেবে রক্তে ডেঙ্গুর লক্ষণ আছে কিনা তা জানতে এ পরামর্শ দেন প্রধানমন্ত্রী।