মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারী ২০২০ ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ডোমারে শিক্ষকদের সচেতনতা উন্নয়ন প্রশিক্ষন

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডোমার উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণী পাঠদান আকর্ষনীয় করা এবং খাদ্য পুষ্টি ও হাইজিন বিষয়ে মাধ্যমিক পর্যায়ে শিক্ষকদের ২দিন ব্যাপী সচেতনতা উন্নয়ন প্রশিক্ষনের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার সন্ধায় উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা বিষয়ক কমিটির বাস্তবায়নে উপজেলা পরিষদ হলরুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. উম্মে ফাতিমার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষণের শুভ উদ্বোধন ঘোষনা করেন, জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি জাইকার সহযোগীতায় অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাকেরিনা বেগম,উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার,ভাইস চেয়ারম্যান রৌশন কানিজ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নূর-ই আলম সিদ্দিকী উপস্থিত থেকে বক্তব্য রাখেন। প্রশিক্ষণে উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের তিনটি ব্যাচে মোট ৯০ জন শিক্ষক অংশ গ্রহন করেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা ঝরে পড়া শিক্ষার্থীদের প্রতি মনোযোগী হয়ে পাঠ দান করান, শৃজনশীল পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদের মনোযোগী করে গড়ে তুলুন, কারণ ভবিষ্যত প্রজন্ম আপনাদের হাতে। আপনারা যদি সেইভাবে তাদেকে গড়ে না তুলেন, তাহলে কবরে যান, আর শ্মশানে যান, এর দায় ভার আপনাদেরকেই বহন করতে হবে।  অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা একাডেমীক সুপার ভাইজার  শাফিউল ইসলাম।

Please follow and like us:
RSS
Follow by Email