সোমবার ৩ অগাস্ট ২০২০ ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ড. মুহাম্মদ ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ

শ্রম আইন না মানার অভিযোগে দায়ের করা মামলায় গ্রামীণ কমিউনিকেশনসের চেয়ারম্যান নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন আদালত।

সোমবার ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক রহিবুল ইসলাম বিবাদীদের বিরুদ্ধে করা ফৌজদারি মামলা আমলে নিয়ে ৬ ফেব্রুয়ারি হাজির হতে সমন জারি করেন।

অপর বিবাদীরা হলেন- গ্রামীণ কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা, পরিচালক আ. হাই খান ও উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) গৌরি শংকর। আদালতের সেরেস্তাদার জামাল উদ্দিন সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। এর আগে ঢাকার তৃতীয় শ্রম আদালতে গত ৫ জানুয়ারি মামলাটি দায়ের করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক (সাধারণ) তরিকুল ইসলাম।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী ২০১৯ সালের ১০ অক্টোবর গ্রামীণ কমিউনিকেশনস পরিদর্শনে গিয়ে প্রতিষ্ঠানটির দ্বারা ১০টি বিধি লঙ্ঘনের বিষয়ে জানতে পারেন। এর আগে গত ৩০ এপ্রিল বাদীপক্ষের এক পরিদর্শক প্রতিষ্ঠানটি পরিদর্শন করে ত্রুটিগুলো সংশোধনের নির্দেশনা দেন।

এরপর ৭ মে ডাকযোগে এ বিষয়ে বিবাদীপক্ষ জবাব দিলেও তা সন্তোষজনক হয়নি। পরে ২৮ অক্টোবর বর্তমান পরিদর্শক আবারও তা অবহিত করেন। নির্দেশনা বাস্তবায়ন না করে বিবাদীরা ফের সময়ের আবেদন করেন। কিন্তু সময় অনুযায়ী তারা জবাব দাখিল করেননি। এতে প্রতীয়মান হয় যে, বিবাদীরা শ্রম আইনের প্রতি শ্রদ্ধাশীল নন।

Please follow and like us:
RSS
Follow by Email