মঙ্গলবার ১৯ জানুয়ারী ২০২১ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

তারাগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে পুরস্কার বিতরন ও সেমিনার অনুষ্টিত

সুমন আহমেদ, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি : “কৃষি জমির বিজ্ঞান সম্মত ব্যবহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের তারাগঞ্জে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্টিত হয়েছে।

উক্ত বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ  উপলক্ষে  সোমবার (৩০ নভেম্বর) উপজেলা পরিষদ চত্বরে একটি প্রদর্ষনী  মেলার আয়োজন করা হয় । বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে তারাগঞ্জ উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

উক্ত বিজ্ঞান ও প্রযুক্তি মেলার মাঠে একটি আলোচনা সভা ও সেমিনারের আয়োজন করা হয়।সেমিনারে  উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সভাপতিত্বে  প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন। এছাড়া উপস্থিত ছিলেন সহকারি ভূমি কমিশনার শারমিন আক্তার , ভাইস চেয়ারম্যান গোলাম সাইদেল কাউনাইন, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন, আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমান ,পিআইও আব্দুল মমিন মাধ্যমিক শিক্ষা অফিসার শাহনাজ বেগম সহ গণ্যমান্য ব্যক্তি প্রমুখ।অনুষ্ঠানটি সন্ঞালনা করেন উপজেলা কৃষি কমকর্তা উর্মী তাবাসসুম।

অনুষ্ঠান শেষে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয় এবং অংশগ্রহণকারী প্রত্যেক স্কুল ও কলেজকে শুভেচ্ছা ক্রেস্ট বিতরণ করা হয়। এছাড়াও উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী এবং বিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শেষ হয়।

Please follow and like us:
RSS
Follow by Email