রবিবার ৭ জুন ২০২০ ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

তিন দফা দাবিতে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

রংপুর প্রতিনিধি : তিন দফা দাবিতে ঢাকা-কুড়িগ্রাম মহাড়ক অবরোধ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার সাড়ে ১২ টা থেকে আড়াইটা পর্যন্ত প্রায় দুই ঘন্টা ধরে মহাসড়কটি অবরোধ করে রাখা হয়েছে। এতে সড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এর আগে বুধবার বেলা ১২টায় রাসেল চত্বর থেকে একটিু বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের তিনদফা দাবি হলো: আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সাথে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকান্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করা। শিক্ষার্থীরা জানায়, এই তিনটি দাবি বাস্তবায়নে প্রশাসনের প্রতিশ্রæতি না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে। তিন দফা আন্দোলনে নেতৃত্বে দিচ্ছেন জাকারিয়া জাকির, তানভীর আহমেদ, মামুন শাকিল, পাভেল আহমেদ, দেলোয়ার হোসেন, নোমান খান, মুরাদ হোসেন, বাবুল হোসেন প্রমুখ।

এ বিষয়ে প্রক্টর (চলতি দায়িত্ব) আতিউর রহমান বলেন, এটি ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত। এখন যদি সিদ্ধান্ত পরিবর্তন করা লাগে তাহলে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটিকে আবার বসতে হবে। এই মুহুর্তে কোনো সিদ্ধান্ত দেওয়া যাচ্ছেনা। আমরা আলোচনায় বসেছি। এ ব্যপারে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।

Please follow and like us:
RSS
Follow by Email