বৃহস্পতিবার ২৩ জানুয়ারী ২০২০ ১০ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

তীব্র শীতেও গজলের সুরের মুর্ছনায় গজলপ্রেমীদের মাতালেন বিশিষ্ট গজল শিল্পী ফরহাদ আহম্মেদ

রফিকুল ইসলাম ফুলাল॥ কনকনে শীতেও গজলের সুরের মুর্ছনায় গজলপ্রেমী দিনাজপুরবাসীকে মাতালেন বিশিষ্ট গজল শিল্পী ফরহাদ আহম্মেদ। বাইরে যখন কনকনে হাঁড় কাঁপানো শীত-ফরহাদ আহম্মেদের একের পর এক গজলের সুরে তখন গজলপ্রেমী দর্শকদের সম্মিলনে উত্তপ্ত হয়ে ওঠে দিনাজপুর নাট্য সমিতির পুরো অঙ্গন।

“জগত জুড়ে উদার সুরে আনন্দ গান বাজে” এই শ্লোগানকে সামনে রেখে সোমবার সন্ধ্যায় দিনাজপুরে এই প্রথম সঙ্গীত শিল্পী কল্যান পরিষদ আয়োজন করেন গজল সঙ্গীত সন্ধ্যার। ফরহাদ আহম্মেদের একক গজল সন্ধ্যার আয়োজন করে দিনাজপুর সঙ্গীত শিল্পী কল্যান পরিষদ। দিনাজপুর নাট্য সমিতি মিলনায়তনে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হয় এই সঙ্গীতানুষ্ঠান। গভীর রাত পর্যন্ত একের পর এক গজলের সুরের মুর্ছনায় মেতে উঠে দিনাজপুরের গজলপ্রেমীরা। তীব্র শীত উপেক্ষা করেও তারা উপভোগ করেন ফরহাদ আহম্মেদের জনপ্রিয় বিভিন্ন গজল সঙ্গীত।

এর আগে এই গজল সন্ধ্যার উদ্বোধন করেন প্রধান অতিথি দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু। এসময় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী চক্ষু বিশেষজ্ঞ ডাঃ শহীদুল ইসলাম খান, দিনাজপুর হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুনীল চক্রবর্তী প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দিনাজপুর সঙ্গীত শিল্পী কল্যান পরিষদের সহ-সভাপতি হাসান আলী শাহ, স্বাগত বক্তব্য রাখেন সঙ্গীত শিল্পী কল্যান পরিষদের সা: সম্পাদক প্রশান্ত কুমার রায়। অনুষ্ঠানে আরো সঙ্গীত পরিবেশন করেন,অনুরাধা শর্মাা,পম্পী সরকার ও হাফিজা শারমিন সুমী।