মঙ্গলবার ২২ মে ২০১৮ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রম উদ্বোধনকালে

দিনাজপুর প্রতিনিধি ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। দেশে কোন খাদ্য ঘাটতি নেই। বরং আমরা বিভিন্ন দেশে খাদ্য রপ্তাণী থেকে শুরু করে ক্ষতিগ্রস্থ অনেক দেশে খাদ্য সহায়তা দেয়ার ক্ষমতা রাখি। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই।

বুধবার সকালে দিনাজপুর সিএসডি গোডাউনে জেলার অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রম ২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আশ্রাফুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি মোছাদ্দেক হুসেন প্রমুখ।

উদ্ধোধনী দিনে চুক্তিবদ্ধ ২ জন মিলারের কাছ থেকে ২০ টন আতব এবং ৩০ টন সিদ্ধ চাল ক্রয় করা হয়।

একইদিন সকালে পুলহাট এলএসডি খাদ্য গুদামে দিনাজপুর সদর উপজেলার অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রমেরও উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় এবার ৯১ হাজার ৮’শ ৯১ মে.টন বোরো সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ৩৮ হাজার ১’শ ৮৭ মে.টন সিদ্ধ চাল ও ৩ হাজার ৮ শ ৯৩ মে.টন আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উক্ত বোরো সংগ্রহ ৩৮ টাকা কেজি দরে আগামী ৩১ মে পর্যন্ত চলবে বলে জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা গেছে।