মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে আইনজীবী সমিতির দুপক্ষের সংঘর্ষে আহত ১০

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের জেলা আইনজীবী সমিতির সাধারণ সভায় সিদ্ধান্তকে পাস করানোকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে মোট ১০ জন সদস্য আহত হয়েছে।

সাধারণ সভায় ৯টি (এজেন্ডার) বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের পক্ষে এবং বিপক্ষের মতাবলম্বীদের মধ্যে বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ২টার দিকে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় চেয়ার, লোহার রড এবং খুর ব্যবহার করা হয়েছে। তবে ৯টি বিষয়েই সিদ্ধান্ত পাস হয়েছে বলে দাবি করেছেন বর্তমান কমিটির নেতারা। পরিস্থিতি সামাল দিতে আইনজীবী চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে সকাল থেকে আইনজীবী সমিতির মিলনায়তনের সামনে সংবিধান সংরক্ষণ কমিটির ব্যানারে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছিলেন বিদায়ী কমিটির নেতা ও সমর্থকরা।

অন্যদিকে ৯টি এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে দুপুরে একই স্থানে সাধারণ সভার ডাক দিয়েছিলে বর্তমান কমিটির নেতারা। এ সময় বিদায়ী কমিটির আমলে দুর্নীতির বিষয়ে গঠিত ভবন নির্মাণে দুর্নীতির তদন্ত প্রতিবেদনসহ অডিট রিপোর্ট পাস, নব নির্বাচিত কমিটির পূর্ণ মেয়াদ শেষে আগামী ৫ সেপ্টেম্বর বার্ষিক নির্বাচনের তারিখ নির্ধারণ, সমিতি থেকে একজন সদস্যের সদস্যপদ বাতিলসহ ৯টি এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণকে কেন্দ্র করে বিদায়ী কমিটির সদস্য ও সমর্থকদের সাথে বর্তমানে দায়িত্ব পালনকারী কমিটি এবং তাদের সমর্থকদের মধ্যে বাদানুবাদ থেকে সংঘর্ষের সূত্রপাত ঘটে। হাতাহাতি থেকে সংঘর্ষ বাধলে দুপক্ষের মোট ১০ জন আহত হয়। সংঘর্ষে সমিতির সভাপতি অ্যাডভোকেট মাজহারুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একরামুল আমিন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুল্ল্যাহ ছাড়াও সারোয়ার হোসেন বাবু, কামরুল ইসলাম, সাহজাদা, শৈলেনসহ আরও কয়েকজন আইনজীবী আহত হন।

পরিস্থিতি শান্ত হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

Please follow and like us:
RSS
Follow by Email