শুক্রবার ২৪ জানুয়ারী ২০২০ ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

দিনাজপুরে আগামীকাল সোমবার থেকে দু’দিনব্যাপী তথ্য মেলা অনুষ্ঠিত হবে

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে আগামীকাল সোমবার (৯ডিসেম্বর) থেকে দু’দিনব্যাপী তথ্য মেলা-২০১৯ অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসনের সহযোগিতায় ও সচেতন নাগরিক কমিটি-সনাক দিনাজপুরের আয়োজনে দু’দিনব্যাপী এই তথ্য মেলা অনুষ্ঠিত হবে।

“তথ্যই শক্তি ঃ জানবো জানাবো, দুর্নীতি রুখবো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (৯ডিসেম্বর) বিকেল ৩টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠে প্রধান অতিথি হিসেবে তথ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। মেলায় সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের সেবা সম্পর্কিত তথ্য প্রদর্শন এবং নাগরিকদের তথ্যভিত্তিক ক্ষামতায়নের লক্ষ্যে দিনাজপুর জেলার গুরুত্বপূর্ণ সরকারী সেবাদানকারী প্রতিষ্ঠান জনগণের মুখোমুখি হয়ে সেতুবন্ধন সৃষ্টি করবে।

উদ্বোধনের পর “তথ্য অধিকার আইন বাস্তবায়নের দায়িত্ব সকলের” এই প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, বিশেষ অতিথির বক্তব্য রাখবেন জেলা পুুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সনাক সভাপতি আব্দুল জলিল আহমেদ ও স্বাগত বক্তব্য রাখবেন তথ্যমেলা বিষয়ক উপকমিটির আহবায়ক মো. মোজাফ্ফর আলী মিলন।

দ্বিতীয় দিন মঙ্গলবার দুর্নীতিবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ১০ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭টায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে দু’দিনব্যাপী তথ্য মেলা সমাপ্ত হবে।