রবিবার ৯ অগাস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে আরো ১৯ জনসহ করোনায় মোট আক্রান্ত ৮০৮ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০৮ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ১৬ জনসহ এ পর্যন্ত ৪৪৬ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (৭ জলাই) রাত সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ৮০৮ জনে। আর নতুন ১৬ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৪৬ জন। এছাড়া এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্ত ৩৩ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতেই ১১ জন, নবাবগঞ্জে ৫ জন, পার্বতীপুরে দুইজন ও বীরগঞ্জ উপজেলায় একজন। আর নতুন সুস্থ ১৬ জনের মধ্যে সদরে ১৫ জন ও বিরলে একজন।
সিভিল সার্জন জানান, আক্রান্ত ৮০৮ জনের মধ্যে সদর উপজেলায় ২৮১ জন (মৃত ৩ জনসহ), বিরলে ৫১ জন, বোচাগঞ্জে ২২ জন (মৃত দুইজনসহ), কাহারোলে ৩৬ জন (মৃত দুইজনসহ), বীরগঞ্জে ২৭ জন, খানসামায় ৪৪ জন (মৃত একজনসহ), চিরিরবন্দরে ৬৪ জন (মৃত ৩ জনসহ), পার্বতীপুরে ৬২ জন (দুইজন মৃতসহ), ফুলবাড়ীতে ২৭ জন (মৃত একজনসহ), বিরামপুরে ৯০ জন, নবাবগঞ্জে ৪৫ জন, হাকিমপুরে ৯ জন ও ঘোড়াঘাটে ৫০ জন (মৃত একজনসহ)।
অপরদিকে সুস্থ ৪৪৬ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৫৩ জন, বিরলে ৩৮ জন, বোচাগঞ্জে ১৯ জন, কাহারোলে ১৯ জন, বীরগঞ্জে ১৯ জন, খানসামায় ১১ জন, চিরিরবন্দরে ৩৫ জন, পার্বতীপুরে ৩৫ জন, ফুলবাড়ীতে ১৮ জন, বিরামপুরে ৩৫ জন, নবাবগঞ্জে ২৭ জন, হাকিমপুরে ৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৩২ জন।
তিনি জানান, এ পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৪ জন, বোচাগঞ্জে দুইজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজন, খানসামা একজন, চিরিরবন্দরে ৩ জন, পার্বতীপুরে একজন, ফুলবাড়ীতে একজন ও নবাবগঞ্জ উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৫ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ১৮ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৭৯টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৯ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
এছাড়া গত ২৪ ঘন্টায় ১১১টিসহ এ পর্যন্ত ৭৬৮১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৭৯টিসহ ৭৫৪৭টি নমুনা পরীক্ষার করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৯৪ জনসহ এ পর্যন্ত ১৩৬৯৩ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে ৩২৬ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৭ জন, হাসপাতালে ভতি রয়েছেন ১৪ জন ও ১৫ জনের হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Please follow and like us:
RSS
Follow by Email