সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে একদিনে আরো ৫১ জনসহ মোট করোনায় আক্রান্ত ১৯৮০ জন ॥ নতুন দুইজনসহ এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। আক্রান্তের পাশাপাশি প্রতিদিনই মৃত্যুর তালিকায় কেউ না কেউ যোগ হচ্ছে। গত ২৪ ঘন্টায় আরো দুইজনসহ এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন আরো ৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৯৮০ জনে। এছাড়া নতুন ৪১ জনসহ এ পর্যন্ত ১৩৬৮ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। তবে আক্রান্ত ১৯৮০ জনের মধ্যে ১৩৬৮ জন সুস্থ ও ৪২ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৫৭০ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (৬ আগষ্ট) রাত সাড়ে ১০টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ১০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন করে ৫১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ১৯৮০ জনে। এছাড়া সদরে একজন ও বিরল উপজেলায় একজনসহ এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে। আর নতুন ৪১ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩৬৮ জন।

জেলায় আক্রান্ত ১৯৮০ জনের মধ্যে সদর উপজেলায় ৮৮৩ জন, বিরলে ১১৭ জন, বিরামপুরে ২২১ জন, বীরগঞ্জে ৫৩ জন, বোচাগঞ্জে ৪২ জন, চিরিরবন্দরে ১০১ জন, ফুলবাড়ীতে ৮৬ জন, ঘোড়াঘাটে ৭২ জন, হাকিমপুরে ৪৩ জন, কাহারোলে ৭১ জন, খানসামায় ৬১ জন, নবাবগঞ্জে ৮৯ জন ও পার্বতীপুর উজেলায় ১৪১ জন।

তিনি জানান, এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১২ জন, বিরলে ৩ জন, বিরামপুরে ৩ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৫ জন, ফুলবাড়ীতে ৭ জন, কাহারোলে একজন, খানসামায় একজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৩ জন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৪০ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৩১ জন মৃত্যুবরণ করেছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

এছাড়া গত ২৪ ঘন্টায় ১৭৯টি নমুনাসহ এ পর্যন্ত ১১৭৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১০৫টিসহ ১১৫৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ২০৪ জনসহ এ পর্যন্ত ১৮৯৯৮ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৮৬ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২৬ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৫৮ জন ও এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Please follow and like us:
RSS
Follow by Email