মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে একদিনে নতুন ২৪ জনসহ জেলায় করোনায় আক্রান্ত ২৫৫ ॥ সুস্থ ৫৫ জন ॥ মৃত্যু ২ জন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ২৪ জন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ২৫৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১০ জন, বিরামপুরে ৬ জন, চিরিরবন্দরে ৪ জন, বীরগঞ্জে দুইজন, খানসামায় একজন ও বিরল উপজেলায় একজন। এছাড়া একজন নারীর মৃত্যু হয়েছে ও বীরগঞ্জ উপজেলায় ৩ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস মঙ্গলবার (২ জুন) রাত ৯টায় গত ২৪ ঘন্টায় জেলায় নতুন আরো ২৪ জন করোনায় আক্রান্তের খবরটি নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ২৫৫ জনে। এ সময়ে চিরিরবন্দর উপজেলায় একজন নারীর মৃত্যু হয়েছে ও বীরগঞ্জ উপজেলায় ৩ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন।
সিভিল সার্জন জানান, গত ৩ দিন আগে চিরিরবন্দরের ওই নারীর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হলে আজ তার ফলাফল করোনা পজিটিভ আসে।
তিনি জানান, আক্রান্ত ২৫৫ জনের মধ্যে রয়েছে সদর উপজেলায় ৬৪ জন (মৃত একজনসহ), কাহারোলে ১২ জন, বিরলে ৩০ জন, বোচাগঞ্জে ৯ জন, পার্বতীপুরে ১৪ জন, ফুলবাড়ীতে ৮ জন, নবাবগঞ্জে ২১ জন, হাকিমপুরে ৪ জন, খানসামায় ৯ জন, বিরামপুরে ২৭ জন, ঘোড়াঘাটে ২৬ জন, চিরিরবন্দরে ১৬ জন (মৃত একজনসহ) ও বীরগঞ্জ উপজেলায় ১৩ জন।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় বীরগঞ্জ উপজেলায় ৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৫৫ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১৬০ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ২৮ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১০ জন ও দুইজনের মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস আরো জানান, মঙ্গলবার ২ জুন দিনাজপুর ল্যাব হতে ১৬৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২৪টি নমুনার ফলাফল পজিটিভ, দুইটি নমুনার ফলাফল ফলোআপ পজিটিভ ও বাকী ১৪০টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে দিনাজপুর জেলায় মোট করোনায় (কোভিট-১৯) প্রমানিত রোগির সংখ্যা দাড়ালো ২৫৫ জন। এছাড়া মঙ্গলবার ১৪৬টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ২৫৯ জনসহ বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২২৮৮ জন।

Please follow and like us:
RSS
Follow by Email