বুধবার ২০ অক্টোবর ২০২১ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৩৮ ও মৃত্যু ১ আর ১৩১ জন সুস্থ

রাজু বিশ্বাস, দিনাজপুর ॥ গত ২৪ ঘন্টায় জেলায় ১৩৮ জনের করোনায় আক্রান্ত হয়েছে। আজ সংক্রমনের হার ১৮.০১ শতাংশ। এ যাবত দিনাজপুরে করোনা আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১২১৬ জন। ২৪ ঘন্টায় ১ জনের মৃত্যুসহ এ যাবত ২৩৭ জনের মৃত্যু হয়েছে এর মধ্যে সদরে মৃত্যুর সংখ্যা ১১৭ জন। সদেের ৩৮৫টি নমুনা পরীক্ষার মধ্যে ৭৫ জন করোনায় আক্রান্ত এবং সংক্রমনের হার ১৯.৪৮ শতাংশ। সিভিল সার্জন অফিস থেকে জানা যায়, ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার কিছুটা স্থিতিশীল হলেও বর্তমানে মৃত্যুর মিছিল থামছে না। বিশেষ করে করোনা উপসর্গ নিয়ে দিন দিন মৃত্যু হচ্ছে। কঠোর লকডাউনেও জনসাধারন মানছে না সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ১৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৭৫, বিরলে ৮, বিরামপুরে ১, বীরগঞ্জে ৫, বোচাগঞ্জে ৮, চিরিরবন্দরে ৮, ফুলবাড়ীতে ২, হাকিমপুরে ১৪, কাহারোলে ৪, খানসামায় ৫, নবাবগঞ্জে ২ ও পার্বতীপুর উপজেলায় ৬ জন করোনা কোভিড-১৯ পজিটিভ।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১২৫৮৪ জন এর মধ্যে সদরে মোট সংক্রমনের সংখ্যা ৬৯৬২ জন, বিরল ৭৭২, বিরামপুর ৫৬৯, বীরগঞ্জ ৪০৫, বোঁচাগঞ্জ ৫৪১, চিরিরবন্দর ৪৮৪, ফুলবাড়ী ৫৯৫, ঘোড়াঘাট ১০৬, হাকিমপুর ৩০০, কাহারোল ২৯২, খানাসামা ২৮২, নবাবগঞ্জ ৩১৮ ও পার্বতীপুর ৯৫৮ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ১৩১ জন রোগী সুস্থ হয়েছে। দিনাজপুরে মোট সুস্থ রোগীর সংখ্যা ১১১৩১ জন।
বর্তমানে করোনা পজিটিভ নিয়ে বোচাগঞ্জ উপজেলায় রোকয়ো বেগম (৫০) গত ২৯.০৭.২০২১ ইং তারিখে সরকারি হাসপাতালে মৃত্যুবরন করেন। এ যাবত দিনাজপুরে কোভিড-১৯ আক্রান্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ২৩৭ জন।
বর্তমানে ১১২৩ জন হোম আইসোলেশনে এবং কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ২০৩ জন রয়েছে।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৭১৪টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আর টি পি সি আর ল্যাব ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ঢাকার ল্যাব থেকে মোট ৭৬৬টি রিপোর্টের মধ্যে ১৩৮টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৬৫৫১০টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৬৩৬৩৯টি। ২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৪২৩ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৫৩৭৯৮ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫৩০ জন,মাট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৪৩৪৬৫ জন। বর্তমানে দিনাজপুরে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১২১৬ জন এবং শনাক্তের হার ১৮.০১%।

Please follow and like us:
RSS
Follow by Email