শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় আরও দু’জনের মৃত্যু। নতুন আক্রান্ত ৫১ জন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে করোনায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলো ৪২ জনের। আর করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরো ৩১ জনের।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিরল উপজেলায় মো.সফিউল্লাহ (৮০) নামে একজন এবং দিনাজপুর শহরে নিজ বাড়িতে মো.মোস্তফা( ৪২) নামে আরেকজনের করোনায় মৃত্যু হয়েছে আজ।
এছাড়া ১১ জন র‍্যাব সদস্য,দু’জন ব্যাংকার, দু’জন স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আজ করোনা আক্রান্ত হয়েছে ৫১ জন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৯৮০জন। আর আজ ৪১ জনসহ করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন, ১৩৬৮ জন।
আজ বৃহস্পতিবার নতুন আক্রান্তদের মধ্যে র‍্যাব-১৩ দিনাজপুর ক্যাম্পের ১১ জন সদস্য রয়েছে। রয়েছে, চিরিরবন্দরের সোনালী ব্যাংক এর স্টাফ আব্দুল হালিম (৩৫) ও আব্দুস সামাদ (৫৩)।রয়েছে,দিনাজপুর জেনারেল হাসপাতালের নার্স সেলিনা পারভীন (৩৩) ও ফেরদৌসী বেগম (৪৯)।
তবে,জেলা সদরে করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে আশংকাজনক হারে। এনিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ উদ্বিগ্ন হয়ে পড়েছে। আজ জেলায় ৫১ জন করোনা আক্রান্ত রোগী সনাক্তের মধ্যে সদরেই ৩৬ জন। বুধবার জেলায় করোনায় ৬৫ জন আক্রান্তর মধ্যে ২৮ জন ছিলো সদরের। মংগলবার ৭৭ জন আক্রান্তর মধ্যে২৫ জন সদরের ছিলো। সোমবার নতুন আক্রান্ত ৪৩ জনের মধ্যে ৪০ জনেই ছিলো সদরের।রোববার ১৯ জন করোনায় আক্রান্ত সনাক্তর মধ্যে ১৮ জনই ছিলো সদরে।১৩টি উপজেলা নিয়ে দিনাজপুর জেলা। এ পর্যন্ত জেলার ১৩ টি উপজেলায় ১৯৮০ করোনা আক্রান্তর মধ্যে সদরেই আক্রান্ত ৮৮৩জন। জেলায় এ পর্যন্ত করোনায় ৪২জন মৃত’র মধ্যে সদরেই মৃতের সংখ্যা ১২ জন। করোনা উপসর্গ নিয়ে জেলায় যে ৩১জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সদরেই মৃত্যু হয়েছে ১২জনের।
সিভিল সার্জন ডা.আব্দুল কুদ্দুস জানান,দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ২৪ ঘন্টায় ১০৫টি নমুনা পরীক্ষা করা হলে ৫১টি রিপোর্ট পজেটিভ এসেছে।এরমধ্যে দিনাজপুরের সদরে ৩৬ জন,বিরলে ৪জন,চিরিরবন্দরে ৪ জন, বিরামপুরে ২জন,নবাবগঞ্জে ২ জন, ঘোড়াঘাটে একজন এবং বীরগঞ্জে একজন রয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email