রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় নতুন শনাক্ত ৩ ও সুস্থ ৩ জন

দিনাজপুর প্রতিনিধি ॥ করোনাভাইরাস সংক্রমনে দিনাজপুর জেলায় নতুন ৩ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৪৭২০ জন আর জেলায় সক্রিয় রোগী ৪২ জন। শনাক্তের হার ৩.৪৮ শতাংশ। কিন্তু সদরে ৪৮টি নমুনা পরীক্ষার মধ্যে ২ জন করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে। সংক্রমনের হার ৪.১৬ শতাংশ। এ যাবত জেলায় মৃতের মোট সংখ্যা ২৯০ জন এর মধ্যে সদরে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা ১৩৭ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, গত ২৪ ঘন্টায় ৮৬টি নমুনা পরীক্ষার মধ্যে ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২ ও বীরগঞ্জ উজেলায় ১ জনের করোনা কোভিড-১৯ পজিটিভ।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪৭২০ জন এর মধ্যে সদর উপজেলায় সংক্রমনের সংখ্যা ৮০৭৫ জন, বিরল ৯২৫, বিরামপুর ৫৯২, বীরগঞ্জ ৫৪৮, বোঁচাগঞ্জ ৬৮৭, চিরিরবন্দর ৫৮৯, ফুলবাড়ী ৬৯১, ঘোড়াঘাট ১১৪, হাকিমপুর ৩০৭, কাহারোল ৩৪৬, খানাসামা ৩৯৪, নবাবগঞ্জ ৩৩১ ও পার্বতীপুর ১১২১ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় জেলায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৩ জন রোগী সুস্থ হয়েছে। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪৩৮৮ জন।
বর্তমানে ৩৪ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ৪৪ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৯৭টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আরটি পিসিআর ল্যাব ৮৬টি নমুনা পরীক্ষায় মধ্যে ৩টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৮২৫৭৩টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৮০৪৪৫টি।
২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ১৪ জন আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৬০৬৪৫ জন।
২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৯ জন আর মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৬০১৮১ জন।
বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৪২ জন এবং শনাক্তের হার ৩.৪৮%
জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার স্থিতিশীল অবস্থায় থাকলেও জেলায় বর্তমানে সংক্রমনের হার নিম্নে রয়েছে। সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ যথাযথভাবে পালন করলে সংক্রমনের হার আরও কমবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।
এই দিকে দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় সিনোফার্ম (ভেরোসেল) টিকার ১ম ডোজ গ্রহন করেছে ১২ হাজার ৩ শত ২৩ জন, অদ্যাবধি ৫ লক্ষ ৪৭ হাজার ৫ শত ৯৬ জন টিকা গ্রহন করেছে আর ২য় ডোজ গ্রহন করেছে ৩ হাজার ৭ শত ৬ জন, এ যাবত ২ লক্ষ ৩১ হাজার ৭ শত ৩০ জন টিকা নিয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email