রবিবার ৯ অগাস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে কৃষক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধনী

দিনাজপুর প্রতিনিধি ॥ একমাত্র গাছই প্রকৃতিক পরিবেশ সুস্থ্য ও সুন্দর রাখতে পারে উল্লেখ করে কেন্দ্রীয় কৃষক লীগের রংপুর বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে গাছ লাগানোর যে আহবান জানিয়েছেন, আসুন আমরা সকলেই সেই আহবানে সাড়া দেই এবং নিজেদের প্রয়োজনে ও ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর পরিবেশ উপহার দেয়ার জন্য বেশী বেশী গাছ লাগাই। গাছ লাগিয়ে দেশের পরিবেশ রক্ষার পাশাপাশি নিজেরাও লাভবান হই।
৮ জুলাই মঙ্গলবার দিনাজপুর সদর উপজেলার করিমুল্যাপুর মাদ্রাসা ও জামে মসজিদ প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সমির চন্দ্র, সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি’র নির্দেশনায় দিনাজপুর জেলা কৃষক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু এ কথা বলেন। তিনি বলেন, কৃষক লীগসহ আওয়ামী লীগের সকল ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাই সারা বাংলাদেশে আমাদের যেখানে যত নেতা-কর্মী আছে প্রত্যেককে ৩টি করে গাছ লাগাতে হবে এবং অন্যদের বেশী বেশী গাছ লাগাতে উৎসাহিত করতে হবে। সেটা তার নিজের জায়গায় হোক অথবা নিজের জায়গা না পেলে যেখানেই হোক, রাস্তার পাশে হলেও গাছ লাগাতে হবে। এ সময় তিনি একটি অর্জুন গাছের চারা রোপণ করে দিনাজপুর জেলার কৃষক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন।
দিনাজপুর জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মো. আজিজার রহমান এর সভাপতিত্বে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষক লীগ নেতা মো. শওকত আলী, মো. শাহজাহান আলম, মো. আব্দুল মান্নান, মো. আহসান হাবীব, মো. সাখাওয়াত হোসেন, মো. শাহ আজিজুর রহমান (মাস্টার), মো. শাহজাহান লাবু প্রমুখ।

Please follow and like us:
RSS
Follow by Email