শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ৭ জনসহ করোনায় মোট আক্রান্ত ৩৩৩৫ জন ॥ এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে করোনায় আক্রান্তের সংখ্যা আস্তে আস্তে কমে আসছে। গত ২৪ ঘন্টায় ৭ জন করোনায় আক্রান্ত রোগি শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সর্বমোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৩৩৫ জনে। এর আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৯ জন। আর এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৩৩৩৫ জনের মধ্যে ৩১৬০ জন সুস্থ ও ৬৯ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ১০৬ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ১৩৭টি নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে নতুন করে ৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৩৩৫ জনে। তবে বুধবারও কেউ সুস্থ হয়নি। এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ৭ জনের মধ্যে সদরে ৫ জন ও চিরিরবন্দর উপজেলায় দুইজন। বুধবার শনাক্তের হার ছিল ৫ দশমিক ১০ শতাংশ।

জেলায় আক্রান্ত ৩৩৩৫ জনের মধ্যে সদর উপজেলায় ১৬০৭ জন, বিরলে ২২০ জন, বিরামপুরে ২৮৩ জন, বীরগঞ্জে ১০৬ জন, বোচাগঞ্জে ৯৫ জন, চিরিরবন্দরে ১৫২ জন, ফুলবাড়ীতে ১২৫ জন, ঘোড়াঘাটে ৮৩ জন, হাকিমপুরে ৮২ জন, কাহারোলে ১১০ জন, খানসামায় ৭৭ জন, নবাবগঞ্জে ১০৮ জন ও পার্বতীপুর উপজেলায় ২৮৭ জন।

তিনি জানান, এ পর্যন্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৪ জন, বিরলে ৫ জন, বিরামপুরে ৫ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে ৮ জন, ফুলবাড়ীতে ৭ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় একজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৮১টি নমুনাসহ এ পর্যন্ত ১৮৬৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৩৭টিসহ এ পর্যন্ত ১৮৬০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৩০ জনসহ এ পর্যন্ত ২৪১৯০ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৯১ জন ও হাসপাতালে ১৫ জন ভর্তি রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Please follow and like us:
RSS
Follow by Email