মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

দিনাজপুরে গ্রাম পুলিশের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ একদফা বাস্তবায়নের দাবীতে বাংলাদেশ গ্রাম পুলিশ সদর উপজেলা শাখার উদ্দ্যোগে মানববন্ধন ও স্থানীয় সরকার মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
রোববার (১৪ জানুয়ারী) দুপুরে দিনাজপুর প্রেসক্লাবের সামনে গ্রাম পুলিশদের ৪র্থ শ্রেনীর কর্মচারীর ন্যায় বেতন স্কেল ঘোষনার এক দফা দাবী বাস্তবায়নের দাবীতে তারা মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন শেষে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, সরকারের অন্যান্য কর্মচারীদের বেতন-ভাতা যথারীতি বৃদ্ধি করা হলেও তাদের ক্ষেত্রে দীর্ঘদিনেও সরকারী কোন স্কেল ঘোষনা করা হয়নি। দ্রব্যমুল্যের এই উর্ধ্বগতির বাজারে নামমাত্র ভাতায় তারা পরিবার পরিজন নিয়ে দেশের জন্য দিনরাত্রী ২৪ঘন্টা কাজ করছেন। অথচ ৪র্থ শ্রেনীর কর্মচারীদের ন্যায় তাদের বেতনস্কেল প্রদানের একটিমাত্র দাবী দীর্ঘদিনেও  পুরন করা হচ্ছে না।
তারা বলেন, মহান সংসদে  ০৯-০২-১৭ তারিখে বাজেট বক্তৃতায় নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শরিফুল ইসলাম গ্রাম পুলিশদের বেতন-বোনাস বৃদ্ধিসহ চাকুরী জাতীয়করনের ৭১ বিধিতে একটি বিল উপস্থাপন করলেও অর্থমন্ত্রী তা নাকচ করেছেন। এতে আমরা অত্যন্ত মর্মাহত। সরকারের সকল কর্মচারীরা সরকার প্রদেয় সুযোগ-সুবিধা পেলেও গ্রাম পুলিশরা তা পাচ্ছেনা, তাই স্থানীয় সরকার মন্ত্রীর মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য তারা দাবী জানান স্মারকলিপিতে।
মানবন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নে দিনাজপুর জেলা শাখার সভাপতি  মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল ওয়াহেদ, সাধারন সম্পাদক খায়রুল আনম, সদর উপজেলা শাখার সভাপতি মোস্তাক আলী, সহ-সভাপতি আব্দুল জব্বার, সাধারন সম্পাদক নুরুল ইসলাম প্রমূখ।