শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে ঘোড়াঘাটে পানি বন্দিদের পাশে সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক।। পরিদর্শন শেষে ৪ লাখ টাকার অনুদান ঘোষনা

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে পৌরসভার সর্বত্র ছিল ভারি বৃষ্টিপাত এবং নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় শহরময় ছিল জলাবদ্ধতা । ঘোড়াঘাট নয়টি ওয়ার্ডে পানি আর পানি।

সরেজমিন ঘুরে দেখা গেছে ঘোড়াঘাট পৌরবাসীর অবর্ননীয় দুঃখ ও কষ্ট। প্রায় ৩০হাজার মানুষ জলবদ্ধতার পানি বন্দি জীবন-যাপন করছে। জলাবদ্ধতার কারনে দুর্ভোগে পড়েছে ঘোড়াঘাট পৌরসভার ওসমানপুর, লালমাটি, শ্যামপুর, বাগেরহাট, পুরাতন বাজার, খোদাদাতপুর, ইরাদপাড়া সহ বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষ।

এলাকার লোকজন বলেন পৌর মেয়র ও কাউন্সিলরের কাছে বারবার যোগাযোগ করেও কাজ হয় নী। এই দিকে সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য এমপি শিবলী সাদিকের সুনির্দিষ্ট দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

রবিবার সকাল ১১.০০ টায় ঘোড়াঘাট পৌরসভার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন শিবলী সাদিক এমপি।এসময় এমপি শিবলী সাদিক নিজস্ব তহবিল হতে ৪ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

এই সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসন এর দায়িত্বরত কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তারা এবং পৌর মেয়র,পৌর আওয়ামীলীগ ও উপজেলা ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ঘোড়াঘাট পৌর সভার মেয়র আব্দুর ছাত্তার মিলন জানান, অতি বৃষ্টির কারণে শহরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এছাড়া বন্যার কারণে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ড্রেনের পানি ধির গতিতে নামছে। এছাড়া কিছু স্থানে ড্রেনেজ ব্যবস্থা নাজুক রয়েছে। এসব স্থানে ড্রেন সংস্কার এবং কিছু স্থানে নতুন ড্রেন নির্মান পরিকল্পনা রয়েছে। আর এ পরিকল্পনা বাস্তবায়িত হলে শহরের জলাবদ্ধতা থাকবে না।

Please follow and like us:
RSS
Follow by Email