সোমবার ১৩ জুলাই ২০২০ ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে চাঁদার দাবীতে মুল্যবান নথিপত্র ভস্মিভুত করে বালু উত্তোলনের মেশিন নদীতে ভাসিয়ে দিয়েছে সন্ত্রাসীরা

মনজিদ আলম শিমুল, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর সদরে চাঁদার দাবীতে টাল আদায়ের ঘর আগুনে ভস্মিভুত ও বালু উত্তোলনের মেশিন নদীতে ভাসিয়ে দিয়েছে সন্ত্রাসীরা।

দিনাজপুর কোতয়ালী থানায় অভিযোগ সুত্রে জানা যায়, শনিবার দিনগত রাতে দিনাজপুর সদরের ঝানজিরায় বালু মহালে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ঝানজিরা বালুঘাটের টোল আদায়ের ঘর আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। সন্ত্রাসীদের দেয়া আগুনে ঘরে থাকা হিসাব-নিকাশের নথিপত্রসহ চেয়ার,টেবিল ও অন্যান্য মালামালের ব্যাপক ক্ষতি হয়েছে। সেই সাথে তারা ঘাটে বেধে রাখা বালু উত্তোলনের মেশিনটিও নদীতে ভাসিয়ে দিয়েছে।

পূর্ব ঝানজিরা সাহা পাড়া বালু মহলের ইজারাদার রক্তিম বসাকের দায়েরকৃত অভিযোগে জানা যায়,জেলা প্রশাসকের কার্য্যালয় হতে প্রাপ্ত ঝানজিরা মৌজার ১ নং খতিয়ান ভুক্ত ৩৭০৩ ও ৩৯৬৯ দাগের ১১ দশমিক ৯৩ একর সম্পত্তির বালু মহলের বালু উত্তোলনে আসামী দবিরুল ইসলাম মো: মোয়াজ্জেম,মতিউর,মো: মোস্তা,নুর মোহাম্মদ,মো: বাবু,মো: মিজানুর,মো: জাহিদ এবং অজ্ঞাত আরো ৭/৮ জন প্রায়ই বাধা প্রদান করে আসছিলো। তারা বালু আনতে যাওয়া ট্রাক্টর থামিয়ে ড্রাইভার-লেবারদের অকথ্যভাষায় গালিগালাজসহ মেরে ফেলার হুমকি দেয় প্রতিনিয়ত।

অভিযোগে আরো বলা হয়েছে,বালু মহালটি ইজারা নেয়ার পর থেকে উল্লেখিত আসামীরা বালু মহাল থেকে বালু উত্তোলন করতে একাধিক বাধা প্রদান করে চাাঁদা দাবী করে আসছিল চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসীরা মারাত্বক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এ ঘটনা ঘটিয়েছে। দিনাজপুর কোতয়ালী থানার ওসি তদন্ত বজলুর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

Please follow and like us:
RSS
Follow by Email